ইউভেন্তুসই শিরোপার দাবিদার: পিকে

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে ইউভেন্তুস বার্সেলোনার চেয়ে ভালো দল ছিল বলে মেনে নিয়েছেন জেরার্দ পিকে। ইতালিয়ান এই ক্লাবই শেষ পর্যন্ত শিরোপা জিতবে বলে মনে করেন কাতালান ক্লাবটির এই ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 10:39 AM
Updated : 20 April 2017, 04:15 PM

কাম্প নউয়ে বুধবার রাতে বার্সেলোনার সঙ্গে গোলশূন্য ড্র করে সেমি-ফাইনালে উঠে ইউভেন্তুস। তুরিনে প্রথম লেগে ৩-০ গোলে জিতে এই পথে অনেকটাই এগিয়ে ছিল ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

এই ড্রয়ে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের মাঠে বার্সেলোনার টানা ১৫ ম্যাচ জয়ের ধারায় ছেদ পড়লো। আর একটি ম্যাচ জিততে পারলে এক্ষেত্রে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের রেকর্ড স্পর্শ করতে পারতো লা লিগা চ্যাম্পিয়নরা।    

পিকের মতে, পিএসজির বিপক্ষে শেষ ষোলোয় ইতিহাস গড়া ফিরতি লেগের মতো কোয়ার্টার-ফাইনালেও ইউভেন্তুসের বিপক্ষে ঘুরে দাঁড়াতে চেষ্টা করেছিলো তার দল বার্সেলোনা।

বিন স্পোর্টসকে স্প্যানিশ এই ডিফেন্ডার বলেন, “তারা দারুণ একটি দল এবং দুই লেগে তারা আমাদের চেয়ে ভালো ছিল। তারাই সেমি-ফাইনালে যাওয়ার যোগ্য। আমি কামনা করছি, তারা সামনে সবচেয়ে ভালোভাবে এগিয়ে যাক। কারণ, আমার মনে হয় এ মৌসুমে তারা প্রতিযোগিতাটির শিরোপা জিততে পারবে।”

ম্যাচে বার্সেলোনা বেশ কিছু সুযোগ তৈরি করলেও সময় গড়ানোর সঙ্গে ঘুরে দাঁড়ানোটা কঠিন হয়ে যায় বলে জানান পিকে। এক্ষেত্রে ইউভেন্তুসের রক্ষণভাগকেই বড় বাধা মানছেন তিনি।  

“তারা ইতালিয়ান, তারা জানে কিভাবে রক্ষণ সামলাতে হয়। রক্ষণভাগে তারা বিশেষজ্ঞ। তারা তাদের ধরন অনুযায়ী ফুটবল খেলতে এসেছিল এবং এটা খুব ভালো করে পেরেছে।”

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিলেও সমর্থকদের পাশে পাচ্ছে বার্সেলোনার খেলোয়াড়রা। ম্যাচ শেষে গান গেয়ে ও পতাকা নাড়িয়ে লুইস এনরিকের দলকে অভিনন্দন জানিয়েছে তারা। সমর্থকদের এমন আচরণে অভিভূত পিকে।