‘বার্সেলোনায় সারা দিন খেললেও গোল খেত না ইউভেন্তুস’

কোয়ার্টার-ফাইনালের ‍দুই লেগেই বার্সেলোনাকে কোনো গোল করতে দেয়নি ইউভেন্তুস। ডিফেন্ডারদের প্রশংসায় ভাসিয়ে ইতালির ক্লাবটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি দাবি করলেন, বার্সেলোনায় পুরো দিন খেললেও গোল হজম করতো না তার শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 07:49 AM
Updated : 20 April 2017, 04:13 PM

গত বুধবার কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে বার্সেলোনাকে তাদের মাঠ কাম্প নউতে গোলশূন্য ড্রয়ে আটকে দেয় ইউভেন্তুস। প্রথম লেগে নিজেদের মাঠে ৩-০ ব্যবধানে জেতা আল্লেগ্রির দল ওঠে সেরা চারে।

দানি আলভেস-লিওনার্দো বোনুচ্চি-জর্জো কিয়েল্লিনি-আলেক্স সান্দ্রোয় গড়া ইউভেন্তুসের রক্ষণভাগের প্রশংসা করেছেন বার্সেলোনা কোচ লুইস এনরিকে। মিডিয়াসেট প্রিমিয়ামকে আল্লেগ্রিও জানালেন, শিষ্যদের ওপর তার আস্থার কথা।

“বার্সেলোনা দুই লেগে গোল করতে ব্যর্থ হয়েছে, এ কথা প্রায় শোনাই যায় না। (ইউভেন্তুসের) সবাই আজ রাতে ছিল অনন্য এবং যখন আন্দ্রেয়া বারজাগলি নামল (৭৫তম মিনিটে পাওলো দিবালার বদলে), তখন মনে হচ্ছিল, গোল না খেয়ে আমরা সারা দিন খেলে যেতে পারব।”

“রক্ষণে আমরা খুব ভালো করেছিলাম; আক্রমণে ছিলাম পিছিয়ে; খুব সম্ভাবনাময় প্রতিআক্রমণগুলো কাজে লাগাতে ব্যর্থ হয়েছি। স্বাভাবিক চাপে ছিলাম আমরা কিন্তু এটা কার্ডিফের যাওয়ার পথে (চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল) গুরুত্বপূর্ণ পদক্ষেপ।”

সময়ের অন্যতম সেরা দলকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন্স লিগের সেরা চারে উঠলেও মাটিতে পা রাখছেন আল্লেগ্রি। শিষ্যদের দিচ্ছেন আরও উন্নতির তাগাদা।

“খেলোয়াড়দের বুঝতে হবে, তারা আরও ভালো করতে পারে এবং আমরা ধীরে ধীরে উন্নতি করছি। আমাদের অতিরিক্ত আত্মবিশ্বাসী হওয়া যাবে না। আগামীকাল থেকে সেরি আয় আমাদের দৃষ্টি দেওয়া প্রয়োজন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক