বেঙ্গালুরুর কাছেও আবাহনীর হার

এএফসি কাপে টানা তৃতীয় হারের স্বাদ পেল আবাহনী লিমিটেড। ‘ই’ গ্রুপের ম্যাচে এবার ভারতের লিগ চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসির কাছে হেরেছে দ্রাগো মামিচের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2017, 03:39 PM
Updated : 18 April 2017, 04:06 PM

শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে মঙ্গলবার দুই অর্ধে একটি করে গোল খেয়ে বেঙ্গালুরুর কাছে ২-০ ব্যবধানে হারে আবাহনী। মালদ্বীপের দল মাজিয়া স্পোর্টিস অ্যান্ড রিক্রিয়েশনের কাছে ২-০ গোলে হেরে এএফসি কাপ শুরু করা বাংলাদেশের চ্যাম্পিয়নরা দ্বিতীয় ম্যাচে ৩-১ ব্যবধানে হারে ভারতের দল মোহন বাগানের কাছে।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল বেঙ্গালুরু। মাঝে মাঝে আক্রমণে ওঠা আবাহনীও প্রথমার্ধে এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করেছিল। কিন্তু ৩৪তম মিনিটে ডি-বক্সের ভেতরের বাঁ দিক থেকে সোহেল রানার জোরালো ভলি গোলরক্ষক বরাবর যায়।

৪০তম মিনিটে এগিয়ে যায় ভারতের লিগ চ্যাম্পিয়নরা। মাপা শটে শহিদুল আলম সোহেলকে পরাস্ত করেন নিশু ‍কুমার।

৬০তম মিনিটে শহিদুলের দারুণ দৃঢ়তায় গোল গোলবঞ্চিত হয় বেঙ্গালুরু। সুনীল ছেত্রীর রক্ষণ চেরা পাস নিয়ন্ত্রণে নিয়ে হারমানজোত সিং খাবরার শট দ্রুত দৌড়ে এসে আটকান জাতীয় দলের এই গোলরক্ষক।

৮২তম মিনিটে গ্রুপে টানা তৃতীয় জয় নিশ্চিত করে নেয় বেঙ্গালুরু। মারজান ইওগোভিচের দুর্বল শট ক্রসবারের ভেতরের কানায় লেগে গোললাইন পার হয়।

আগামী ৩ মে বেঙ্গালুরের সঙ্গেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফিরতি লেগের ম্যাচ খেলবে টানা তিন হারে গ্রুপে তলানিতে থাকা আবাহনী।