রোনালদোকে নজরে রাখতে বললেন আনচেলত্তি

ক্রিস্তিয়ানো রোনালদোর সামর্থ্যটা তার ভালোভাবেই জানা। সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগেও দেখেছেন কি করতে পারে পর্তুগিজ এই ফরোয়ার্ড। বায়ার্ন মিউনিখ কোচ কার্লো আনচেলত্তি তাই ফিরতি লেগে রিয়াল মাদ্রিদের সবচেয়ে বড় তারকার উপর সতর্ক নজর রাখতে বলেছেন শিষ্যদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2017, 08:49 AM
Updated : 18 April 2017, 08:49 AM

মঙ্গলবার বাংলাদেশ সময় পৌনে একটায় কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে সান্তিয়াগো বের্নাবেউয়ে মুখোমুখি হবে দুই দল। প্রথম লেগে রোনালদোর জোড়া গোলে আলিয়াঞ্জ অ্যারেনা থেকে ২-১ ব্যবধানের জয় নিয়ে ফিরেছিল রিয়াল। পর্তুগিজ এই ফরোয়ার্ডকে তাই চোখে চোখে রাখার কথা বললেন রিয়াল মাদ্রিদের সাবেক কোচ আনচেলত্তি।

“ছোট বিষয়গুলো প্রথম লেগের ফল নির্ধারণ করেছিল এবং আমাদের ওই বিষয়গুলোর প্রতি দৃষ্টি দিতে হবে। ক্রিস্তিয়ানোকে একা খেলতে দেওয়ার মূল্য আমরা আর দিতে পারি না।”

রিয়ালকে টপকে সেরা চারে যেতে হলে কমপক্ষে দুই গোলের ব্যবধানে জিততে হবে বায়ার্নকে। কাজটা কঠিন, তবে আশাবাদী আনচেলত্তি।

“প্রথম লেগের চেয়ে আমাদের সুযোগ কম কিন্তু অবশ্যই আমরা এবার জিততে পারি। প্রথম লেগের শুরুর ৬০ মিনিট (আমাদের খেলা) ভালো ছিল; কিন্তু এরপর আমরা খুব বেশি ভুল করেছিলাম।”

প্রথম লেগে দলের অন্যতম সেরা তারকা রবের্ত লেভানদোভস্কিকে চোটের কারণে খেলাতে পারেননি আনচেলত্তি। পোলিশ এই ফরোয়ার্ড ফিরেছেন দ্বিতীয় লেগে। বায়ার্ন কোচ তাই আরও আশাবাদী।

“লেভানদোভস্কি দারুণ একজন খেলোয়াড় এবং তার ফেরাটা আমাদের জন্য ভীষণ উপকারী। কোনো সমস্যা ছাড়াই সে দলের সঙ্গে অনুশীলন করেছে। এটা আমাদের আত্মবিশ্বাসকে অনেক বাড়িয়ে দিয়েছে কিন্তু আমরা আমাদের কৌশল বদলাব না।”