বায়ার্নের বিপক্ষে নেই বেল

বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে চোটে পড়া গ্যারেথ বেল থাকবেন না বলে জানিয়েছেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2017, 04:21 PM
Updated : 17 April 2017, 04:21 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় প্রতিযোগিতাটির শেষ আটে বুন্ডেসলিগা চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে রিয়াল।

বায়ার্নের মাঠে প্রথম লেগে ২-১ গোলের জয় পায় রিয়াল। ম্যাচের দ্বিতীয়ার্ধে কাফে চোট পান বেল। তার জায়গায় মাঠে নামানো হয়েছিলো মার্কো আসেনসিওকে।

শনিবার লা লিগায় স্পোর্তিং গিহনের বিপক্ষে রিয়ালের ৩-২ গোলের জয়ের ম্যাচেও ছিলেন না ওয়েলসের এই উইঙ্গার।

২৭ বছর বয়সী এই শিষ্যকে নিয়ে অপ্রয়োজনীয় ঝুঁকি নিতে চান না বলে জানালেন রিয়াল কোচ জিনেদিন জিদান।

বায়ার্নের বিপক্ষে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তিনি বলেন, “চোটের কারণে তিন মাস বাইরে থাকার পর দলের হয়ে নিজেকে ফিরে পেতে এবং খেলতে গ্যারেথ কঠোর পরিশ্রম করে যাচ্ছে।”

বেলের এই চোটকে জটিল কিছু মনে করছেন না জিদান, “কয়েকদিনের মধ্যে সে আমাদের মধ্যে ফিরবে। আগামীকাল (মঙ্গলবার) সে ফেরার জন্য প্রস্তুত নয়। তাকে নিয়ে আমরা কোনো ঝুঁকি নিতে চাই না। কিন্তু কয়েকদিনের মধ্যেই সে প্রস্তুত হবে।”

রিয়ালের জন্য কয়েকটা দিন খুবই গুরুত্বপূর্ণ। বায়ার্নের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের পর আগামী রোববার নিজেদের মাঠে লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মুখোমুখি হবে তারা। 

গুরুত্বপূর্ণ ম্যাচটিতে বেল ফিরবে কি-না এ ব্যাপারে স্পষ্ট কিছু বলেননি জিদান, “আমি জানি না, আমি এমনটা আশা করি। আমি মনে করি, সে আমাদের সঙ্গে থাকতে পারে। তবে আমি কোনো কিছু নিশ্চিত করতে পারছি না।”

বেলের জায়গায় ইসকো শুরুর একাদশে নেওয়া হতে পারে ইঙ্গিত দিয়েছেন জিদান। গিহনের বিপক্ষে দারুণ দুটি গোল করেন এই অ্যাটাকিং মিডফিল্ডার।