সাম্পাওলিকে নিয়ে আর্জেন্টিনাকে সেভিয়ার হুঁশিয়ারি

সংবাদ মাধ্যমে গুঞ্জন, আর্জেন্টিনা জাতীয় দলের পরবর্তী কোচ হতে পারেন হোর্হে সাম্পাওলি। কিন্তু এই কোচকে ধরে রাখতে বদ্ধপরিকর স্প্যানিশ ক্লাব সেভিয়া। ক্লাবটি এক বিবৃতিতে জানিয়েছে, সাম্পাওলিকে নিয়ে যেতে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের কোনো প্রচেষ্টা মেনে নেওয়া হবে না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2017, 04:20 PM
Updated : 12 April 2017, 04:20 PM

বিশ্বকাপের বাছাইপর্বে দল ভালো করতে না পারায় কোচ এদগার্দো বাউসাকে বরখাস্ত করে আর্জেন্টিনা। এখন নতুন কোচ খুঁজছে দেশটির ফুটবল ফেডারেশন। তবে সাম্পাওলিকে ধরে রাখার ব্যাপারে প্রতিজ্ঞ সেভিয়া। ক্লাবটির সঙ্গে ৫৭ বছর বয়সী এই কোচের বর্তমান চুক্তির মেয়াদ আছে ২০১৮ সালের জুন পর্যন্ত।

ক্লাবটির বিবৃতিতে বলা হয়, সংবাদ মাধ্যমে আসা খবরগুলো সম্পর্কে পরিষ্কার ধারণা পেতে সেভিয়া আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ) চিঠি পাঠিয়েছে। যদি এসব রিপোর্টের কোনো সত্যতা থাকে তাহলে ক্লাব এটাকে সম্মানের অভাব হিসেবে বিবেচনা করবে। সামপাওলিকে সেভিয়ার সঙ্গে তার চুক্তি শেষ করতে বোঝাতে তার সঙ্গে আর্জেন্টিনা কর্তৃপক্ষের কোনো যোগাযোগ বা আলোচনা করাটা সেভিয়া মেনে নিবে না এবং পদক্ষেপ নিতে দ্বিধা করবে না।

কোচ উনাই এমেরি পিএসজিতে যাওয়ার জন্য সেভিয়া ছাড়লে দায়িত্বে আসেন আর্জেন্টিনার সামপাওলি।

নতুন কোচের অধীনে এবার দারুণ খেলেছে লা লিগার ক্লাবটি। ৩১ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট টেবিলে এখন চতুর্থ স্থানে আছে তারা। হাতে আছে সাতটি ম্যাচ। এই সময়ে বড় ধরনের অঘটনের শিকার না হলে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলবে সেভিয়াকে।

কিন্তু ২০১৮ সালে সরাসরি রাশিয়া বিশ্বকাপ খেলা নিয়ে অনেকটা অনিশ্চয়তায় আছে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের পয়েন্ট টেবিলে দলটির অবস্থান এখন পাঁচে।

দক্ষিণ আমেরিকা থেকে প্রথম চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকেট পেতে খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলটির সঙ্গে।