বার্সেলোনার জন্য ‘বেদনার রাত’

খেয়েছেন তিন গোল, সতীর্থরা পারেনি একটিও শোধ করতে। চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুসের মাঠে হেরে যাওয়ার রাতটি বার্সেলোনার জন্য ‘বেদনার রাত’ বলে জানিয়েছেন গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2017, 10:43 AM
Updated : 12 April 2017, 02:08 PM

গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ইউভেন্তুসের কাছে ৩-০ গোলে হারে বার্সেলোনা। সেরা চারে উঠতে হলে কাম্প নউতে ফিরতি লেগে কমপক্ষে চার গোলের ব্যবধানে জিততে হবে স্প্যানিশ চ্যাম্পিয়নদের।

বার্সেলোনা কোচ লুইস এনরিকের মনে হচ্ছে ফিরতি লেগে ইউভেন্তুসের বিপক্ষে ঘুরে দাঁড়ানো কঠিন হবে। শিষ্যদের প্রথমার্ধের খেলা নিয়ে অসন্তুষ্টির কথা জানিয়েছেন তিনি। দলের প্রথমার্ধের খেলায় খুশি নন টের স্টেগেনও। ক্লাবের ওয়েবসাইটে নিজেদের খেলা নিয়ে বলতে গিয়ে এই গোলরক্ষকের কণ্ঠে হতাশা ফুটে ওঠে।

“এটা ছিল বেদনার রাত। বিশেষ করে প্রথমার্ধে আমাদের খেলা ছিল নিখুঁত থেকে অনেক দূরে। কিছু জায়গায় আমাদের উন্নতির জন্য কাজ করা দরকার।”

“আমি মনে করি, নিজেদের সঙ্গে কথা বলাই আমাদের জন্য ভালো হবে। আমরা জানি, প্রথমার্ধ নিখুঁত ছিল না। আমাদের মাথা উঁচু করে পরের চ্যালেঞ্জের জন্য পরিকল্পনা শুরু করা দরকার।”

সেরা ষোলোর প্রথম লেগে পিএসজির কাছে ৪-০ গোলে হারা বার্সেলোনা ফিরতি লেগে নিজেদের মাঠে ৬-১ গোলো জিতে সেরা আটে উঠেছিল। ইউভেন্তুসের বিপক্ষে কাম্প নউতে আবার ঘুরে দাঁড়াতে সমর্থকদের পাশে পেতে চান টের স্টেগেন।

“আমি আশা করি, সমর্থকরা আসবে এবং দ্বিতীয় লেগে আমাদের সমর্থন করবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক