বার্সাকে হারানোই সেরা সাফল্য আল্লেগ্রির

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে বার্সেলোনাকে হারানোর উচ্ছ্বাসে ভাসছেন মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। ইউভেন্তুস কোচ হিসেবে তিন বছরের মধ্যে স্প্যানিশ চ্যাম্পিয়নদের হারানোটাকেই নিজের সেরা সাফল্য হিসেবে দেখছেন ইতালিয়ান এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2017, 09:04 AM
Updated : 12 April 2017, 02:05 PM

গত মঙ্গলবার রাতে নিজেদের মাঠে পাওলো দিবালার জোড়া গোলে বার্সেলোনাকে ৩-০ ব্যবধানে হারায় ইউভেন্তুস। সেরি আর চ্যাম্পিয়নদের অপর গোলটি জর্জো কিয়েল্লিনির।

জয়ের প্রতিক্রিয়ায় আল্লেগ্রি মিডিয়াসেট প্রিমিয়ামকে নিজের উচ্ছ্বাসের কথা জানান। ভোলেননি ফিরতি লেগের জন্য শিষ্যদের সতর্ক করতেও।

“ইউরোপের প্রতি ইউভেন্তুসের শ্রদ্ধা আছে এবং ইউরোপের সবাই ইউভেন্তুসকেও শ্রদ্ধা করে। এখানে আমার তিন বছরের মধ্যে এটাই সবচেয়ে বড় সাফল্য।”

“এটা দুর্দান্ত পারফরম্যান্স। টেকনিক্যালি আমরা আক্রমণ ও রক্ষণে ভালো খেলেছিলাম। এটা সেমি-ফাইনালে ওঠার প্রথম পদক্ষেপ, কিন্তু দ্বিতীয় লেগ হবে ভিন্ন রকম। বলতে পারছি না, সেমিতে ওঠার কয় শতাংশ সুযোগ আছে আমাদের। তবে বার্সেলোনায় আমরা গোল করার লক্ষ্য নিয়ে যাব।”

লিওনেল মেসি-লুইস সুয়ারেস-নেইমারে গড়া বার্সেলোনার আক্রমণভাগকে রুখে দেওয়ায় ছেলেদের প্রশংসা করেছেন আল্লেগ্রি। সঙ্গে মনে করিয়ে দিয়েছেন আরও উন্নতির সুযোগ থাকার কথা।

“ইউভেন্তুস প্রশংসা পাওয়ার যোগ্য; বার্সেলোনার পাসিং চ্যানেলগুলো কাটতে সবাই রক্ষণে অবদান রেখেছে। তা না হলে বল যখন লিওনেল মেসি, আন্দ্রেয় ইনিয়েস্তা বা লুইস সুয়ারেসের পায়ে যাবে, তখন আপনি সমস্যায় পড়বেন।”

“পাসিং ও মুভে আমরা খুব ধারালো ছিলাম কিন্তু আমরা আরও ভালো করতে পারতাম। কিছু সময় আমরা সরাসরি পাস দেওয়ার চেষ্টা করেছি। অতিরিক্ত পাসও দিয়েছি। দ্বিতীয় লেগের জন্য এই দিক নিয়ে আমাদের কাজ করা এবং উন্নতি করা দরকার।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক