আর্জেন্টিনার ২ সতীর্থকে নিয়ে সতর্ক মাসচেরানো

আর্জেন্টিনা দলের দুই সতীর্থ গনসালো হিগুয়াইন ও পাওলো দিবালার সামর্থ্য ভালোভাবেই জানা আছে হাভিয়ের মাসচেরানোর। বার্সেলোনার এই ডিফেন্ডার তাই ইউভেন্তুসের এই দুই ফরোয়ার্ডকে নিয়ে ভীষণ সতর্ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2017, 04:19 AM
Updated : 11 April 2017, 07:17 AM

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় ইউভেন্তুসের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগের ম্যাচ খেলতে নামবে বার্সেলোনা। আগের দিনের সংবাদ সম্মেলনে জাতীয় দলের দুই সতীর্থকে নিয়েও কথা বলেন মাসচেরানো।

“গনসালো-পাওলো দুজনই চ্যাম্পিয়ন খেলোয়াড়। জাতীয় দলে একসঙ্গে খেলায় তাদের মান সম্পর্কে আমি ভালোভাবেই জানি। এ দুজনকে নিয়ে আমাদের খুব সতর্ক থাকতে হবে; কেননা, ব্যক্তিগত নৈপুণ্যে দিয়ে তারা দুজনেই ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারে।”

২০১৫ সালের ফাইনালে ইউভেন্তুসকে ৩-১ ব্যবধানে হারিয়ে শিরোপা উৎসব করেছিল বার্সেলোনা। বার্লিনের ওই ম্যাচের পর এই প্রথম মুখোমুখি হচ্ছে দুই দল। প্রতিশোধের কথাও আসছে ঘুরেফিরে। মাসচেরানো অবশ্য প্রতিশোধের কিছু দেখছেন না।

“আমি মনে করি, ফুটবলে আসলেই প্রতিশোধ বলতে কিছু নেই। (জয়ের) সুযোগ আছে কিন্তু প্রতিশোধের সুযোগ নেই। কেননা, আপনি যেটা হারিয়েছেন, তা আর ফিরে পাবেন না।”

“ওই ফাইনালের পর ইউভেন্তুস কিছু খেলোয়াড় পরিবর্তন করেছে; আমাদের হয়েছে। আমরা ভালো ম্যাচ খেলার এবং এখানে ভালো ফল পাওয়ার দিকে মনোযোগ দিচ্ছি। বার্লিনের ম্যাচটি আমরা ভাবছি না।”

নিজেদের মাঠে খেলা ইউভেন্তুসকে সমীহ করেছেন বার্সেলোনা কোচ লুইস এনরিকে। মাসচেরানোও সুর মিলিয়েছেন কোচের সঙ্গে।

“চ্যাম্পিয়ন্স লিগে আপনি যদি ভালো পর্যায়ে না থাকেন কিংবা আপনার প্রতিপক্ষের পর্যায়েও না থাকেন, তাহলে প্রতিপক্ষ দ্রুতই আপনাকে টের পাইয়ে দেবে। আমরা ইউরোপের খুবই একটি শক্তিশালী দলের বিপক্ষে খেলছি, যারা নিজেদের মাঠে আসলেই ভালো খেলে।”

“তাদের চমৎকার পরিসংখ্যান আছে। এটা পরিষ্কার যে, তারা অনেক শক্তি নিয়ে খেলবে। আমাদের নিজেদের মতো থাকতে হবে এবং নিজেদের খেলার স্টাইল দিয়ে চেনাতে হবে।”