‘এমএসএনের চেয়ে এগিয়ে হিগুয়াইন-দিবালারা’

লিওনেল মেসি-লুইস সুয়ারেস-নেইমারে গড়া বার্সেলোনার আক্রমণভাগকে সমীহ করছেন হুয়ান কুয়াদ্রাদো। কিন্তু ইউভেন্তুসের এই মিডফিল্ডার দুই ক্লাবের আক্রমণভাগের তুলনায় ‘এমএসএন’ ত্রয়ীর চেয়ে নিজ দলের পাওলো দিবালা, গনসালো হিগুয়াইন ও মারিও মানজুকিচকে এগিয়ে রাখছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2017, 08:25 AM
Updated : 11 April 2017, 04:54 PM

আগামী মঙ্গলবার বাংলাদেশ সময় পৌনে একটায় ইউভেন্তুসের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে দুই দল। এর আগে দুই দলের আক্রমণভাগের মধ্যে তুলনায় কুয়াদ্রাদো ক্লাবের ওয়েবসাইটে বলেন, “আমি আমার সতীর্থদেরই বেছে নেব।”

দিবালা-হিগুয়াইন-মানজুকিচের মধ্যে সেরার প্রশ্নে কুয়াদ্রাদো উত্তরটা অবশ্য দিয়েছেন বুদ্ধিমত্তার সঙ্গে।

“এই তিন জনের মধ্যে কে সেরা? কেউই নয়। দিবালা মানজুকিচের চেয়ে ভালো নয়। মানজুকিচ দিবালার চেয়ে ভালো নয়।”

“প্রত্যেকেই এই দলে ভিন্ন কিছু নিয়ে এসেছে এবং সেটাই আমাদের শক্তি। আমরা একটা পরিবার হয়ে খেলি, আমরা একে অন্যের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করি।”

সেরি আয় কিয়েভোকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তুতি ভালোভাবেই সেরেছে ইউভেন্তুস। এদিকে বার্সেলোনা লা লিগায় একই ব্যবধানে হেরেছে মালাগার মাঠে। তবে কুয়াদ্রাদো প্রতিপক্ষকে মোটেও হালকাভাবে নিচ্ছেন না।

“আমরা এখন কেবল সবাই নিজেদের প্রস্তুতি এবং পারফরম্যান্স নিয়ে ভাবতে পারি। নিশ্চিত করতে হবে যেন খেলা শুরু হলে আমরা ১০৫ শতাংশ দিতে পারি।”

“সেটা করতে হলে আমাদের আক্রমণভাগ ও রক্ষণে নির্ভুল থাকতে হবে; ফাইনালে খেলার মতো খেলতে হবে। তাদের কিছু বিশ্বমানের ফরোয়ার্ড আছে। ফলে আমাদের গোছালো থাকতে হবে, ভুল যত কম পারা যায় করতে হবে এবং যখন আমাদের সুযোগ আসবে, সেটা কাজে লাগাতে হবে।”

প্রথম লেগের খেলা নিজেদের মাঠে হওয়ায় কুয়াদ্রাদো বার্সেলোনাকে হারাতে আশাবাদী।

“আমরা কি বিশ্বাস করি, ওটা (বার্সেলোনাকে হারানো) আমরা পারব কিনা? অবশ্যই করি; সবসময় করি। আমি জানি, আমাদের দল কি পারে এবং বার্সেলোনার মুখোমুখি হওয়ার জন্য আমাদের যথেষ্ঠ সামর্থ্য আছে।”