গত ৪ মাসের খেলায় নেইমারই বিশ্বসেরা: ব্রাজিল কোচ

সাম্প্রতিক মাসগুলোতে জাতীয় দল ও ক্লাবের হয়ে দুর্দান্ত খেলছেন নেইমার। এই সময়ে বার্সেলোনার তারকা এই ফরোয়ার্ডকেই বিশ্বসেরা হিসেবে দেখছেন ব্রাজিল কোচ তিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2017, 09:50 AM
Updated : 8 April 2017, 09:54 AM

বাছাই পর্ব থেকে আগামী বছর রাশিয়া বিশ্বকাপের মূল পর্বের টিকেট সবার আগে পেয়েছে ব্রাজিল। বাছাই পর্বে এখন পর্যন্ত ছয়টি গোল করে এতে বড় ভূমিকা রেখেছেন ২৫ বছর বয়সী নেইমার।

চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার কোয়ার্টার-ফাইনালে ওঠাতেও বড় অবদান ছিল আক্রমণভাগের এই খেলোয়াড়ের।

পিএসজির মাঠে শেষ ষোলোর প্রথম লেগে ৪-০ গোলে হেরে প্রতিযোগিতাটি থেকে বিদায়ের দ্বারপ্রান্তে ছিল লুইস এনরিকের দল। কিন্তু কাম্প নউয়ে ফিরতি লেগে ইতিহাস গড়া ৬-১ গোলের জয় নিয়ে শেষ আটের টিকেট পায় বার্সেলোনা। এই জয়ে জোড়া গোল করেন নেইমার। সতীর্থকে দিয়ে করান আরও একটি গোল। নেইমারের জন্যই এই জয়ের পথে একটি গুরুত্বপূর্ণ পেনাল্টি পায় বার্সেলোনা।

শুক্রবার সাও পাওলোর এক রেডিওতে সাক্ষাৎকারে নেইমারের প্রশংসায় তিতে বলেন, “গত চার মাসে নেইমারই সবচেয়ে সেরা।”

তবে গত ১০ বছর হিসেব করে রিয়াল মাদ্রিদের ক্রিস্তিয়ানো রোনালদো এবং বার্সেলোনার লিওনেল মেসিকে সেরা মানছেন ব্রাজিল কোচ।
 

গত বছর তিতে দায়িত্ব নেওয়ার পর উড়ছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে এখন পর্যন্ত নিজেদের আট ম্যাচের সবকটিতেই জয় পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এর মধ্যে গত মাসে প্যারাগুয়ের বিপক্ষে ৩-০ গোলের জয়ের পর বিশ্বকাপের মুল পর্ব নিশ্চিত হয় ব্রাজিলের। ম্যাচটিতে নেইমারকে অধিনায়ক করেন তিতে। এই দায়িত্ব নিয়ে ভালোভাবেই সাড়া দিয়েছেন জাতীয় দলের হয়ে ৭৭ ম্যাচে ৫২ গোল করা এই খেলোয়াড়।

তিতে বলেন, “আমি তাকে বলেছিলাম, এই ভূমিকায় স্বাচ্ছন্দ্য বোধ করতে।” 
কোচ জানান, নেইমারের উত্তর ছিল, “আপনি আমার ওপর ভরসা রাখতে পারেন। আমি প্রস্তুত।”