শিষ্যদের উপর রেগে গিয়েছিলেন জিদান

জিতলেও লেগানেসের বিপক্ষে শিষ্যদের মনোযোগ হারিয়ে দুই গোল হজম করায় ক্ষুব্ধ হয়েছিলেন বলে ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় জানিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2017, 12:37 PM
Updated : 6 April 2017, 12:37 PM

আলভারো মোরাতার হ্যাটট্রিকে গত বুধবার লা লিগার ম্যাচে লেগানেসকে ৪-২ গোলে হারায় রিয়াল। এ মুহূর্তে বার্সেলোনার চেয়ে এক মাচ কম খেলে ২ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েছে তারা।

লেগানেসকে হারানোর পর জিদান বলেন, “আমরা খুবই ভালো শুরু করেছিলাম; তিন মিনিটের মধ্যে করেছিলাম ‍দুই গোল কিন্তু যেভাবে তারা (লেগানেস) প্রতিক্রিয়া দেখিয়েছে, সে কারণে ম্যাচটা বদলে গেল।”

“এটা হয়েছিল মনোযোগ হারানোর কারণে। কিন্তু পরে আমরা দ্বিতীয়ার্ধ ভালোভাবে নিয়ন্ত্রণ করেছিলাম।”

“ওই সময় (দুই গোল খাওয়া) আমি ক্ষুব্ধ হয়েছিলাম; প্রচণ্ড রাগান্বিত ছিলাম। আমরা প্রতিপক্ষকে ম্যাচে ফেরার সুযোগ দিয়েছিলাম এবং এটাই ফুটবল; কেননা আপনি কখনই জানেন না, কি হতে পারে।” 

হামেস রদ্রিগেসের হাত ধরে এগিয়ে যাওয়ার পর মোরাতার জোড়া গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় রিয়াল। কিন্তু ৩২তম মিনিটে গাব্রিয়েল ও ৩৪তম মিনিটে লুসিয়ানোর গোলে ঘুরে দাঁড়ায় লেগানেস। পরে মোরাতা নিজের তৃতীয় গোলটি করলে রিয়াল জয়ের পথে অনেকটাই এগিয়ে যায়।

জিদান ওই দুই মিনিটের ব্যবধানে দুই গোল খাওয়া নিয়ে আরও বলেন, “দুই মিনিটে আমরা পরিস্থিতি আমাদের জন্য কঠিন করে তুলেছিলাম। কিন্তু আমরা দ্বিতীয়ার্ধে দ্রুতই চতুর্থ গোলটি পেয়ে যাই এবং ম্যাচ নিয়ন্ত্রণ করি।”