মেসির সমালোচনায় হতাশ সাম্পাওলি

বার্সেলোনা তারকা লিওনেল মেসিকে ঘিরে সমালোচনায় হতাশ হোর্হে সাম্পাওলি, সম্প্রতি যিনি এই খেলোয়াড়ের কোচ হওয়ার স্বপ্নের কথা জানিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2017, 10:35 AM
Updated : 6 April 2017, 10:35 AM

চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে লাইন্সম্যানের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের কারণে মেসিকে চারটি আন্তর্জাতিক ম্যাচে নিষেধাজ্ঞা দিয়েছে ফিফা। এরপর থেকে সমালোচিত হচ্ছেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

মেসির অনুপস্থিতি তাৎক্ষণিক টের পেয়েছে কোচ এদগার্দো বাউসাও। দলের সবচেয়ে বড় তারকা খেলোয়াড়কে ছাড়া গত মাসে লাপাজে গুরুত্বপূর্ণ ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ২-০ গোলে হারে তারা। এই হারে ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলা অনেকটা কঠিন হয়ে পড়েছে আর্জেন্টিনার জন্য।

বুধবার ক্লাবের হয়ে দ্যুতি ছড়ান মেসি। সেভিয়ার বিপক্ষে বার্সেলোনার ৩-০ গোলের জয়ের ম্যাচে জোড়া গোল করেন এই ফরোয়ার্ড। ম্যাচটিতে প্রতিপক্ষ দলের কোচের দায়িত্বে থাকায় স্বদেশি তারকার নৈপুণ্য খুব কাছ থেকে দেখতে পেরেছেন সাম্পাওলি।

আর্জেন্টিনার এই কোচের মতে, জাতীয় দলে ২৯ বছর বয়সী এই খেলোয়াড়ের পারফরম্যান্স নিয়ে প্রায়ই যে প্রশ্ন ওঠে তা অন্যায্য, “বিশ্বসেরার সমালোচনায় আমি রাজি নই… আমরা গর্বিত যে, বিশ্বসেরা (ফুটবলার) আমাদের দেশের।”

কিছু দিন আগেও মেসিকে প্রশংসায় ভাসিয়েছিলেন সাম্পাওলি। শুধু তাই নয়, আর্জেন্টিনার সংবাদমাধ্যম ওলেকে জানিয়েছিলেন, তারকা এই খেলোয়াড়ের কোচ হওয়ার ইচ্ছার কথা।