মোরাতার হ্যাটট্রিকে শীর্ষেই রিয়াল

আগের ম্যাচে সেভিয়াকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে গিয়েছিল বার্সেলোনা। আলভারো মোরাতার হ্যাটট্রিকে লেগানেসের মাঠে জিতে দুই ঘণ্টার ব্যবধানেই শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে রিয়াল মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2017, 09:29 PM
Updated : 6 April 2017, 04:17 AM
বুধবার রাতে লা লিগার ম্যাচটি ৪-২ গোলে জিতেছে রিয়াল। মোরাতার জোড়া ও হামেস রদ্রিগেসের এক গোলে শুরুতেই বড় ব্যবধানে এগিয়ে যায় দলটি। তবে দ্রুত দুই গোল শোধ করে লড়াই জমিয়ে তোলে লেগানেস। শেষ পর্যন্ত শীর্ষস্থানধারীদের রুখতে পারেনি তারা।

ব্যস্ত সূচির কারণে ক্রিস্তিয়ানো রোনালদো, গ্যারেথ বেল ও টনি ক্রুসকে বিশ্রাম দিয়েছিলেন কোচ জিনেদিন জিদান। বিবিসি আক্রমণভাগের অবশিষ্ট তারকা করিম বেনজেমাকেও প্রথম একাদশের বাইরে রাখেন তিনি।

মূল তারকারা না থাকলেও আট মিনিটের মধ্যে স্কোরলাইন ৩-০ করে সহজ জয়ের সম্ভাবনা জাগায় রিয়াল। তবে পয়েন্ট টেবিলের নিচের দিকের দলটিও কম যায়নি; দুই মিনিট ব্যবধানে তারাও দুটি গোল করে লড়াই জমিয়ে তোলে।

পঞ্চদশ মিনিটে মাঝমাঠ থেকে বল পায়ে ছুটে দুজনের বাধা এড়িয়ে ছয় গজ বক্সে পাস দেন মার্কো আসেনসিও। ফাঁকায় পাওয়া বল জালে পাঠাতে রদ্রিগেসের একটা টোকারই দরকার ছিল।

তিন মিনিট পর নাচো ফের্নান্দেসের হেড দুরূহ কোণে পেয়ে ফিরতি হেডে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান মোরাতা। আর ২৩তম মিনিটে মাতেও কোভাসিচের দারুণ পাস ধরে ঘিরে থাকা ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে কোনাকুনি উঁচু শটে নিজের দ্বিতীয় গোলটি করেন স্পেনের এই স্ট্রাইকার।

৩২তম মিনিটে বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢুকে বাইলাইন থেকে কাটব্যাক করেন দিয়েগো রিকো। মাঝপথে বল সের্হিও রামোসের গায়ে লাগার পর ছয় গজ বক্সে ফাঁকায় পেয়ে অনায়াসে জালে ঠেলে দেন ব্রাজিলের মিডফিল্ডার গাব্রিয়েল। আর ৩৪তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল জালে পাঠিয়ে ব্যবধান আরও কমান ব্রাজিলের ফরোয়ার্ড লুসিয়ানো।
 

দ্বিতীয়ার্ধের শুরুতে ফের দুই গোলের ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। ৪৮তম মিনিটে বাঁ-দিক থেকে রদ্রিগেসের ফ্রি-কিকে মোরাতার ফ্লিক এক খেলোয়াড়ের গায়ে লেগে জালে জড়ায়।

রাউলের পর রিয়াল মাদ্রিদের স্প্যানিশ কোনো ফুটবলারের লিগে এটা প্রথম হ্যাটট্রিক।

৮৮তম মিনিটে ব্যবধান আরও বাড়তে পারতো। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা লুকাস ভাসকেস দুজনকে কাটিয়ে গোলরক্ষককে একা পেয়ে গিয়েছিলেন। কিন্তু তার শটটি পা বাড়িয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক।

এই জয়ের পর ২৯ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৭১। এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনার পয়েন্ট ৬৯।