বেনজেমা-ইসকোর গোলে রিয়ালের জয়

আন্তর্জাতিক সূচি শেষে ঘরের মাঠে লা লিগার ম্যাচের অধিকাংশ সময় ছন্দ খুঁজে ফিরতে দেখা গেল ক্রিস্তিয়ানো রোনালদো-গ্যারেথ বেলদের। তবে শেষ দিকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2017, 04:12 PM
Updated : 2 April 2017, 04:20 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার স্থানীয় সময় বিকালে দেপোর্তিভো আলাভেসকে ৩-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের দল। একটি করে গোল করেন করিম বেনজেমা, ইসকো ও নাচো ফের্নান্দেস।

ঘরের মাঠে ম্যাচের শুরুতে ছন্দ খুঁজে ফেরা রিয়াল প্রথম ভালো কোনো আক্রমণ করে ২৮তম মিনিটে। সঙ্গে লেগে থাকা প্রতিপক্ষের খেলোয়াড়কে কাটিয়ে রোনালদো শট নিলেও গোলরক্ষককে তেমন পরীক্ষায় ফেলতে পারেননি।

তিন মিনিট পর কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় স্বাগতিকরা। ডান দিক দিয়ে বল পায়ে ভিতরে ঢোকা দানি কারবাহাল বাইলাইন থেকে কাটব্যাক করেন। আর আট গজ দূর থেকে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন করিম বেনজেমা। এবারের লা লিগায় এটি ফরাসি এই ফরোয়ার্ডের নবম গোল।

বিরতির ঠিক আগে ব্যবধান দ্বিগুণ করার ভালো একটা সুযোগ হারান গ্যারেথ বেল। তবে বাঁ-দিক থেকে দানিলোর পাস পেয়ে ঠিকমতো শট নিতে পারেননি ওয়েলসের ফরোয়ার্ড, বল পোস্টের পাশ দিয়ে চলে যায়।

দ্বিতীয়ার্ধে আট মিনিটের ব্যবধানে দুবার বেঁচে যায় রিয়াল। ৪৮তম মিনিটে গোলরক্ষক কিকো কাসিয়া বল নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হলে পেয়ে যান দেইভেরসন। কিন্তু কাছ থেকে তার শট ক্রসবারের উপর দিয়ে উড়ে যায়। ৫৬তম মিনিটে রক্ষণভাগের দুর্বলতায় ফাঁকায় বল পেয়েছিলেন ব্রাজিলের এই ফরোয়ার্ড। এবার তার হেডও লক্ষ্যভ্রষ্ট হয়।

৫৯তম মিনিটে আরেক দফা রক্ষা রিয়ালের। গোলমুখে বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শটে এ যাত্রায় দলকে হতাশ করেন স্পেনের মিডফিল্ডার এদগার মেন্দেস।

৮৫তম মিনিটে দুর্দান্ত এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন ইসকো। রোনালদোর রক্ষণচেরা পাস ধরে ছয় গজ বক্সের ডান দিক থেকে জোরালো কোনাকুনি শটে বল জালে জড়ান স্পেনের এই মিডফিল্ডার।

এর তিন মিনিট পর ব্যবধান আরও বাড়িয়ে সব অনিশ্চয়তার ইতি টানেন ফের্নান্দেস। বেলের দারুণ ফ্রি-কিক ক্রসবারে বাধা পেলে ফিরতি বল হেডে ঠিকানায় পাঠান স্পেনের এই ডিফেন্ডার। 

এই জয়ের পর শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট হলো ২৮ ম্যাচে ৬৮।