মেসির আচরণ নিখুঁত: এনরিকে

সহকারী রেফারির সঙ্গে অসৌজন্যমূলক আচরণের কারণে জাতীয় দলে চার ম্যাচের নিষেধাজ্ঞা পেলেও লিওনেল মেসির আচরণে কোনো সমস্যা দেখছেন না লুইস এনরিকে। বার্সেলোনার কোচের মতে, তারকা এই খেলোয়াড়ের আচরণ নিখুঁত এবং সবার কাছে সে সম্মানিত ব্যক্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2017, 04:05 PM
Updated : 1 April 2017, 04:05 PM

গত সপ্তাহে চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের শেষ দিকে মেসির বিরুদ্ধে ফাউলের নির্দেশ দেয় রেফারি। এরপর লাইন্সম্যানকে লক্ষ্য করে বার্সেলোনার তারকা ফরোয়ার্ডকে হাত নেড়ে ক্ষোভ প্রকাশ ও চিৎকার করতে দেখা যায়।

ম্যাচ শেষে এই অফিসিয়ালের সঙ্গে হাত মেলাতেও অস্বীকৃতি জানান আর্জেন্টিনা অধিনায়ক। ম্যাচের প্রতিবেদনে অবশ্য ঘটনাগুলোর উল্লেখ করেননি রেফারি। কিন্তু ভিডিও ফুটেজ দেখে গত মঙ্গলবার মেসিকে শাস্তি দেয় ফিফা। শাস্তির বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন।

পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের ওপর ফিফার শাস্তি মানতে পারছেন না এনরিকেও।

মেসির প্রশংসায় শনিবার সংবাদ সম্মেলনে এনরিকে বলেন, "এটা আমার কাছে অবিশ্বাস্য লাগছে। চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে (সব ধরণের প্রতিযোগিতায়) এখন পর্যন্ত মাত্র সাতটি হলুদ কার্ড পেয়েছে। রেফারিদের কাছে সে খুবই সম্মানিত ব্যক্তি। সে খুব বিতর্কিত নয়, অনেক শ্রদ্ধাশীল এবং বিতর্ক তৈরি করে না। তার আচরণ নিখুঁত।"

লা লিগায় রোববার গ্রানাদার বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। তবে চলতি লিগে পাঁচটি হলুদ কার্ড পাওয়ায় এই ম্যাচে খেলতে পারবেন না এখন পর্যন্ত লিগের সর্বোচ্চ গোলদাতা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক