‘বিনয়ী’ মেসির প্রশংসায় ফাব্রেগাস

বিশ্বের অন্যতম সেরা ফুটবলার তিনি। বার্সেলোনার প্রাণভোমরা। জিতেছেন লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাসহ অনেক কিছুই। হয়েছেন পাঁচবারের বিশ্বসেরা ফুটবলার। এতসব খ্যাতির মাঝেও বিনীত থাকায় তারকা ফরোয়ার্ড লিওনেল মেসির প্রশংসায় পঞ্চমুখ সেস ফাব্রেগাস। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2017, 03:48 PM
Updated : 30 March 2017, 03:48 PM

চেলসির এই মিডফিল্ডার মতে, ফুটবলের জন্য অনেক কিছু করেছেন মেসি। অনেক কিছু অর্জন করেছেন। শিশু-বয়স্ক সবার জন্যই তিনি বিশেষ কিছু। এসব সত্ত্বেও তিনি খুব বিনয়ী।

চেলসিতে নাম লেখানোর আগে ২০১১-২০১৪ সময়ে বার্সেলোনায় মেসির সতীর্থ ছিলেন ফাব্রেগাস। এই সময়ে কাতালান ক্লাবটির হয়ে লা লিগাসহ বেশকিছু শিরোপা জেতেন তিনি। সাবেক সতীর্থের প্রশংসা করে তিনি বলেন, “সে যে রকম, যেভাবে প্রত্যেকের সাথে ব্যবহার করে এবং যেভাবে তার স্ত্রী-সন্তানদের সঙ্গে বাস করে সেটা খুবই সাধারণ।”

মেসির মতো এমন তারকা খ্যাতি নিয়ে এভাবে থাকাটা সহজ নয় বলে মনে করেন ফাব্রেগাস।

“প্রত্যেকে আপনাকে নিয়ে অনেক আলোচনা করবে এবং আপনি বছরের পর বছর অনেক কিছু জিতবেন এই দিনগুলোতে এটা (মেসির মতো সাধারণ থাকা) সহজ নয়।”

মেসির সাধারণ জীবন-যাপনের প্রশংসা করে এই স্প্যানিয়ার্ড বলেন, “আমি তাকে আমার বন্ধু মনে করি। এটা সহজ নয় এবং আমার কাছে এটা অসাধারণ লাগে, তার মতো কেউ এভাবে থাকতে পারে।”

বার্সেলোনার হয়ে চলতি মৌসুমেও দারুণ খেলছেন মেসি। চতুর্থবারের মতো লা লিগায় এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করার দৌড়ে আছেন তিনি। চলতি লিগে এখন পর্যন্ত এই ফরোয়ার্ডের গোল ২৫টি।

রোববার তার দল লিগের ম্যাচে গ্রানাদার মুখোমুখি হবে।

লিগে ২৭ ম্যাচ থেকে ৬৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে রিয়াল। এক ম্যাচ বেশি খেলে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা।

‘অতি সাধারণ’ মেসিকে ফাব্রেগাস প্রশংসায় ভাসালেও তারকা এই খেলোয়াড় জাতীয় দলের হয়ে সম্প্রতি সহকারী রেফারির সঙ্গে অসৌন্যমূলক আচরণের দায়ে বড় শাস্তি পেয়েছেন। চারটি আন্তর্জাতিক ম্যাচে তাকে নিষিদ্ধ করেছে ফিফা।