রোনালদোর মূর্তি নিয়ে রসিকতা

মাদেইরা শহরে ক্রিস্তিয়ানো রোনালদোর নামে বিমানবন্দরে স্থাপন করা তার একটি মূর্তি নিয়ে রসিকতা চলছে অনলাইনের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2017, 11:00 AM
Updated : 30 March 2017, 11:00 AM

চারবারের বর্ষসেরা ফুটবলার রোনালদোকে সম্মান জানাতে তার জন্মস্থান পর্তুগালের মাদেইরার বিমানবন্দরের নাম পরিবর্তন করে স্থানীয় সরকার। নতুন নাম রাখা হয় ক্রিস্তিয়ানো রোনালদো বিমানবন্দর।

কিন্তু এসব কিছুতে নয়, ভক্তদের সব নজর কেড়েছে এই বিমানবন্দরে স্থাপন করা রোনালদোর একটি ব্রোঞ্জ মূর্তি। পর্তুগিজ তারকার চোখ বের করা দাঁতাল হাসির আবক্ষ মূর্তিটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ভক্তদের হাসাহাসি!

টম সাটক্লিফ নামের একজন টুইটারে লিখেছেন, “আমি হলপ করে বলতে পারি ক্রিস্তিয়ানো রোনালদোর পাশে তার আবক্ষ মূর্তিটা দেখার পর আপনি ভালো বোধ করবেন না।”

ক্লাব ও জাতীয় দলের হয়ে অসংখ্য শিরোপা জেতা এই ফুটবলারের মূর্তিটিকে কুৎসিত বলে উল্লেখ করেছেন একজন। অন্য একজন এটাকে বলেছেন, ‘বীভৎস মূর্তি’।

নিজের নামে বিমানবন্দরের নামকরণের অনুষ্ঠানে রিয়াল মাদ্রিদ তারকা রোনলদোর সঙ্গে উপস্থিত ছিলেন তার বান্ধবী জর্জিনা রদ্রিগেস ও মা মারিয়া।

মাদেইরায় রোনালদোর আরও একটি মূর্তির সঙ্গে তারকা এই খেলোয়াড়ের অমিলের জন্য সমালোচনা হয়েছিল।

টম উইলিয়াম নামে একজন দুটি মূর্তির ছবি পাশাপাশি পোস্ট করে রসিকতা করে লিখেছেন, "খুব সুদর্শন পুরুষ রোনালদোর মূর্তির কারিগর পাওয়ার ভাগ্যটা মন্দ।”