মেসির মনোযোগ কেড়েছে ব্রাজিল: নেইমার

দারুণ ছন্দে ছুটে চলা ব্রাজিল যেন অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। একের পর এক জিতে চলেছে ম্যাচ। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের চমৎকার পারফরম্যান্স লিওনেল মেসিসহ অনেক তারকা ফুটবলারের দৃষ্টি কেড়েছে বলে মনে করেন নেইমার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2017, 01:36 PM
Updated : 28 March 2017, 01:36 PM

বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ড বলেন, "কেবল তার (লিওনেল মেসি) মনোযোগই নয়, ব্রাজিল দল অনেকেরই মনোযোগ আকর্ষণ করছে। কারণ, আমরা একটা দল যারা সত্যিকার অর্থেই ভালো ফুটবল খেলছে।"

গত বছর কোপা আমেরিকার শতবর্ষী আসরের পর দলের বাজে পারফরম্যান্সের দায়ে ছাঁটাই হন কার্লোস দুঙ্গা। এরপর দায়িত্ব নেন তিতে এবং চেহারা পাল্টে যায় ব্রাজিলের। তার অধীনে টানা আটটি ম্যাচে জিতেছে দলটি।

সবশেষ উরুগুয়েকে তাদেরই মাঠে ৪-১ ব্যবধানে উড়িয়ে দেয় ব্রাজিল। এই জয়ে ৭ পয়েন্টের ব্যবধানে বাছাইপর্বে শীর্ষস্থান আরও সুদৃঢ় করে তিতের দল।

নেইমারের মতে, সাম্প্রতিক সময়ে তাদের এমন ধারাবাহিক ভালো পারফরম্যান্সের কারণেই মেসির মতো খেলোয়াড়দের নজর কাড়ছে তার দল।

বিশ্বকাপ বাছাইপর্বে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের আগের দিন নেইমার বলেন, "আমরা একটি দল যারা ভালোভাবে লক্ষ্যে এগোচ্ছে, (প্রতি ম্যাচে) নিজেদের মেলে ধরছে, ভালো ফুটবল খেলার চেষ্টা করছে। এমন মানসম্পন্ন একটি ভালো দল যারা ফুটবল খেলতে চায়, তাদের হারানোটা কঠিন। এই জন্যই (ব্রাজিল) সবার দৃষ্টি আকর্ষণ করছে।"

সাও পাওলোয় বাংলাদেশ সময় বুধবার সকাল পৌনে সাতটায় বাছাইপর্বে প্যারাগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে ১৩ রাউন্ড শেষে ব্রাজিলের পয়েন্ট ৩০। ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে উরুগুয়ে। তৃতীয় স্থানে থাকা আর্জেন্টিনার পয়েন্ট ২২।