ওয়েম্বলিতে ইংল্যান্ডের প্রত্যাশিত জয়

তিন বছর পর জাতীয় দলের প্রথম একাদশে ফিরেই গোল পেলেন জারমেইন ডিফো। বদলি নেমে গোল উদযাপন করলেন জেমি ভার্ডিও। বিশ্বকাপ বাছাইপর্বে ইংল্যান্ডও পেল প্রত্যাশিত জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2017, 05:58 PM
Updated : 26 March 2017, 06:15 PM

রোববার রাতে লিথুয়ানিয়াকে ২-০ গোলে হারিয়েছে গ্যারেথ সাউথগেটের দল। প্রথমার্ধে ডিফোর গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন ভার্ডি।

ওয়েম্বলিতে ম্যাচের ২১তম মিনিটে এগিয়ে যায় ইংল্যান্ড। সঙ্গে লেগে থাকা এক ডিফেন্ডারকে দারুণ ক্ষিপ্রতায় পিছনে ফেলে ডি-বক্সে ঢোকা রাহিম স্টার্লিং বাইলাইন থেকে কাটব্যাক করেন। ছয় গজ বক্সের বাইরে ফাঁকায় বল পেয়ে অনায়াসে গোলটি করেন ডিফো।

চার বছরে এই প্রথম আন্তর্জাতিক ফুটবলে গোল পেলেন সান্ডারল্যান্ডের স্ট্রাইকার ডিফো।

বিরতির ঠিক আগে জো হার্টের ভুলে গোল খেতে বসেছিল ইংল্যান্ড। তবে মিডফিল্ডার স্লিভকার প্রচেষ্টা শেষ মুহূর্তে জন স্টোনস গোললাইন থেকে ফেরালে বেঁচে যায় তারা।

দ্বিতীয়ার্ধের পঞ্চদশ মিনিটে ডিফোকে বসিয়ে ভার্ডিকে নামান কোচ। মাঠে নামার ছয় মিনিটের মাথায় ডি-বক্সের মধ্যে অ্যাডাম লালানার ছোট পাস পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন লেস্টার সিটির এই ফরোয়ার্ড।

৮০তম মিনিটে মার্কাস র‌্যাশফোর্ডের উঁচু করে বাড়ানো বল ছয় গজ বক্সের মুখে পেয়ে যান ভার্ডি। একমাত্র বাধা ছিল গোলরক্ষক; কিন্তু ক্রসবারের উপর দিয়ে উঁচিয়ে মারেন তিনি। পরের মিনিটে এরিক ডিয়ের সহজ সুযোগ নষ্ট করলে ব্যবধান আর বাড়েনি।  

এই জয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষস্থান মজবুত হলো ইংলিশদের। পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ১৩।