'নেইমারকে পাশে পাওয়াটা দারুণ কিছু'

কদিন আগে ক্লাব ফুটবলে নেইমারের কাছে স্বপ্ন ভেঙেছিল মারকিনিয়োসের। তবে জাতীয় দলে বার্সেলোনা তারকাকে পাশে পেয়ে ভীষণ খুশি পিএসজির রক্ষণভাগের এই খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2017, 04:17 PM
Updated : 27 March 2017, 09:22 AM

ব্রাজিলের ডিফেন্ডার মারকিনিয়োসের মতে, নেইমারকে দলে পাওয়াটা যেকোনো দলের জন্যই বিশেষ কিছু।

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে পিএসজির বিপক্ষে বার্সেলোনার নাটকীয় জয়ের অন্যতম নায়ক ছিলেন নেইমার। প্রথম লেগে ৪-০ গোলে হারের পর কাম্প নউয়ে ৬-১ গোলে জিতে সেরা প্রত্যাবর্তনের ইতিহাস গড়ে কাতালান ক্লাবটি। ঘরের মাঠে দুর্দান্ত ওই জয়ে শেষ দিকে দুটি গোল করার পাশাপাশি একটি গোল করান।

পিএসজির হারের গুরুত্বপূর্ণ অংশে জড়িয়ে আছে মারকিনিয়োসের নাম। ডি-বক্সে সে লুইস সুয়ারেসকে ফাউল করলে ম্যাচের শেষ দিকে পেনাল্টি পায় বার্সেলোনা। বিতর্কিত ওই স্পটকিকে গোল করেন নেইমার।

তবে পরাজয়ের জন্য এসব কিছুকে এখন অজুহাত হিসেবে দাঁড় করাতে চাচ্ছেন না মারকিনিয়োস। তার মতে, কোনো দলে নেইমারের মতো একজন খেলোয়াড়ের উপস্থিতিই ম্যাচের মোড় ঘুড়িয়ে দিতে পারে।

"আপনার দলে নেইমারের থাকাটা সবসময়ই ভালো কিছু। এই মুহূর্তে সে ফিট, ফল নির্ধারক ও ব্রাজিল ও বার্সেলোনার হয়ে ভালো ফর্মে আছে।"

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে বর্তমানে জাতীয় দলের সঙ্গে আছেন তারা। এসময় নেইমারের সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের ঐতিহাসিক ম্যাচটি নিয়ে কিছুটা আলোচনা হয়েছে বলে জানালেন মারকিনিয়োস।

"এই ধরণের মুহূর্ত আমরা পুনরুজ্জীবিত করতে চাই না। আমরা জানতাম বার্সেলোনা ঘরের মাঠে বিপদজ্জনক হবে। এটা আমার জন্য কঠিন এক অভিজ্ঞতা ছিল। কিন্তু এটাই জীবন..."