নেইমারের সঙ্গে খেলতে ভালোবাসেন কৌতিনিয়ো

জাতীয় দল সতীর্থ নেইমারের জাদুকরী ফুটবলে মুগ্ধ ফিলিপে কৌতিনিয়ো। সময়ের অন্যতম সেরা তারকার সঙ্গে খেলা দারুণ উপভোগ করেন ব্রাজিলের এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2017, 12:27 PM
Updated : 27 March 2017, 09:24 AM

সংবাদমাধ্যমের খবর, লিভারপুল তারকা কৌতিনিয়োকে দলে টানতে চায় বার্সেলোনা। মৌসুম শেষে এই প্লেমেকারকে চুক্তিভুক্ত করতে কাতালুনিয়ার ক্লাবটি 'অপারেশন কৌতিনিয়ো' শুরু করেছে বলে গুঞ্জন আছে।

চলতি সপ্তাহে নেইমারও জানান, কৌতিনিয়োকে কাম্প নউয়ে দেখতে চান তিনি। বার্সেলোনা ফরোয়ার্ডের বিশ্বাস, তার এই স্বদেশি কাতালান ক্লাবটির জন্য 'খুবই উপযুক্ত'।

সতীর্থের প্রশংসার জবাব প্রশংসাতেই দিয়েছেন কৌতিনিয়ো। নেইমারের সক্ষমতা ও দলে তার প্রভাব প্রসঙ্গে বলেন, "নেইমার অনেক বড় মানের একজন খেলোয়াড়। সে এমন একজন খেলোয়াড়, যে অনেক ম্যাচে ফল নির্ধারণ করে দেয়। সে আমাদের জাতীয় দলে অপরিহার্য ব্যক্তি।"

"যুব দল থেকে আমরা এক সঙ্গে আছি, তার পাশে খেলছি। সে সহজেই খেলা পাল্টে ফেলতে পারে। আমরা তাকে বল দেই এবং সে তা সফলভাবে কাজে লাগায়!"

নতুন কোচ তিতের অধীনে রীতিমত উড়ছে ব্রাজিল। জয় পেয়েছে টানা আট ম্যাচে। সবশেষ বিশ্বকাপ বাছাইয়ে স্বাগতিক উরুগুয়ের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা!

বাছাইপর্বে পরের ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল। সাও পাওলোয় বাংলাদেশ সময় বুধবার সকালে হবে ম্যাচটি।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ১৩ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের পয়েন্ট ২৩। ২২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আর্জেন্টিনা।