ব্রাজিলের কাছে এই হার ‘পীড়াদায়ক’

উরুগুয়ের কোচ হিসেবে ব্রাজিলের বিপক্ষে জয়টা অধরাই রয়ে গেল অস্কার তাবারেসের। নিজেদের মাঠে ৪-১ গোলের হারের পর জানালেন, চাওয়ার সঙ্গে পাওয়ার মিল না থাকাটা তাকে ভীষণ পীড়া দিচ্ছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2017, 06:26 AM
Updated : 24 March 2017, 11:17 AM

বাংলাদেশ সময় শুক্রবার ভোরে ৪-১ গোলে উরুগুয়েকে হারিয়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলা অনেকটাই নিশ্চিত করে ব্রাজিল। এই জয়ে ১৩ ম্যাচে ৩০ পয়েন্ট হলো দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে শীর্ষে থাকা তিতের দলের। দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের পয়েন্ট ২৩।
 
মন্তেভিদিওর হারে আরেকটা গর্বও চূর্ণ হয়েছে উরুগুয়ের। নিজেদের মাঠে বিশ্বকাপের বাছাইয়ে টানা ১৪ ম্যাচের অজেয় যাত্রা থেমেছে তাদের। তাবারেস তাই হতাশা আড়াল করেননি।
 
“এটা (ব্রাজিলের কাছে হার) কষ্ট দিচ্ছে। যদিও আমরা পেশাদার কিন্তু আমাদেরও আবেগ আছে। যেটা চেয়েছিলাম, সেটা যখন আমরা না পাই, তখন এটা পীড়া দেয়।”
 
নবম মিনিটে এদিনসন কাভানির গোলে এগিয়ে গিয়েছিল উরুগুয়ে। কিন্তু পাওলিনিয়োর হ্যাটট্রিক আর নেইমারের এক গোলের কাছে হার মেনেছে বিশ্বকাপের প্রথম আসরের চ্যাম্পিয়নরা। হারের বিষাদ থেকে অবশ্য শিক্ষাও নিচ্ছেন তাবারেস।
 
“আপনি কখনই জানেন না, একটা ফুটবল ম্যাচ থেকে আপনি কি পেতে যাচ্ছেন। সম্ভাব্য যে ফল আমি মনে করেছিলাম, এটা সেটা ছিল না। কিন্তু কখনও কখনও এই কঠিন আঘাত আমরা কোথায় আছি, তার পরিষ্কার চিত্রটা দেয়।”
 
ব্রাজিলকে প্রাপ্য প্রশংসাও করেছেন তাবারেস, “কিছুই বলার নেই। ব্রাজিল খুবই ভালো ডিফেন্ড করেছে এবং আক্রমণে খুব শক্তিশালী ছিল।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক