নেপালে শীর্ষে জিয়া ও রানী

নেপালে এশিয়ান জোনাল চ্যাম্পিয়নশিপের উন্মুক্ত বিভাগে শীর্ষে রয়েছেন বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। মেয়েদের বিভাগেও শীর্ষে মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার রানী হামিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2017, 03:32 PM
Updated : 21 March 2017, 03:33 PM

কাঠমাণ্ডুতে মঙ্গলবার উন্মুক্ত বিভাগের তৃতীয় রাউন্ড শেষে ২.৫ করে পয়েন্ট পেয়েছেন বাংলাদেশের তিন গ্র্যান্ডমাস্টার জিয়া, আব্দুল্লাহ আল রাকিব ও এনামুল হোসেন রাজীব এবং ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ। টাইব্রেকিংয়ে শীর্ষে জিয়া, রাজীব দ্বিতীয়, রাকিব তৃতীয় ও মেহেদী চতুর্থ স্থানে আছেন।

তৃতীয় রাউন্ডে রাজীব স্বদেশি মাহফুজুর রহমানকে, পরাগ নেপালের ফুয়েল আশিষকে ও ইন্টারন্যাশনাল মাস্টার আবু সুফিয়ান শাকিল নেপালের রাজেন্দ্রা কুমারকে হারান। জিয়া রাকিবের সাথে, নিয়াজ নেপালের বান্দারি কসিটজেসর সাথে ও তৈয়বুর রহমান নেপালের হামাল মনীষের সাথে ড্র করেন।

মহিলা বিভাগে তৃতীয় রাউন্ড শেষে শীর্ষে থাকা রানীর পয়েন্ট ৩। মহিলা ইন্টারন্যাশনাল মাস্টার শামীমা আক্তার লিজা, মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন, মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা, সামিহা শারমীন সিম্মী ও শ্রীলংকার সাউমি জায়নাব ২ করে পয়েন্ট নিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছেন।

তৃতীয় রাউন্ডে রানী গত দুইবারের জোনাল চ্যাম্পিয়ন লিজাকে হারান। ইভা সিম্মীকে, শিরিন নেপালের সাবিনা শ্রেষ্ঠাকে ও জায়নাব নেপালের কুশি মাতিনাকে হারান।