বার্সায় আসতে চাননি ইনিয়েস্তা

বার্সেলোনার হয়ে সফল ক্যারিয়ার গড়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা। জিতেছেন অসংখ্য শিরোপা। কামিয়েছেন যশ-খ্যাতি-অর্থ সবই। অথচ তারকা এই মিডফিল্ডার জানালেন, তরুণ বয়সে নিজের শহর ছেড়ে ক্লাবটিতে যোগ দিতে চাননি তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2017, 01:35 PM
Updated : 21 March 2017, 01:35 PM

কাতালুনিয়ার ক্লাবটিতে আসার ক্ষেত্রে পরিবারের বড় ভূমিকা ছিল বলে জানান ইনিয়েস্তা। ৩২ বছর বয়সী এই মিডফিল্ডার ১২ বছর বয়সে স্পেনের আলবাসেতের ফুয়েনতেলবিয়া থেকে বার্সেলোনায় নাম লেখান।

ইনিয়েস্তা জানান, ছোট বেলায় নিজের শহর ছেড়ে বার্সেলোনায় আসতে মন টানছিল না তার। পরিবারের লোকজন অনেক বোঝানোর পর অবশ্য ক্লাবটিকে চ্যালেঞ্জ হিসেবে নেন তিনি।

বিন স্পোর্টসকে স্পেনের এই মিডফিল্ডার বলেন, “আমার প্রথম প্রতিক্রিয়া ছিল, আমি এখানে আসবো না। কারণ, অনেক দূরে কোথাও যাওয়ার চেয়ে আমার কাছে পারিবারিক বন্ধন গুরুত্বপূর্ণ।"

“কয়েক সপ্তাহ চলে যায় এবং আমার বাবার সঙ্গে আলোচনার পর এটাকে আমি একটি চ্যালেঞ্জ হিসেবে নেই।”

“আমি আমার বাবাকে অনেক সম্মান জানাই। আমি জানতাম, আমাকে সিদ্ধান্তটি নিতে হবে। এরপর, আমার জীবনের ওই কয়টা মাস খুবই খারাপ যায়। কিন্তু সবার সহায়তায় দিন দিন পরিস্থিতি যথেষ্ট ভালো হয়ে যায়।” 

বার্সেলোনার হয়ে ইনিয়েস্তা জিতেছেন অনেক কিছু। এর মধ্যে রয়েছে আটটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। অর্জনের ঝুলিতে রয়েছে আরও অনেক শিরোপা।

এবারের মৌসুমেও সাফল্যের পথে হাঁটছে তার দল। লা লিগা শিরোপা ধরে রাখার সম্ভাবনা আছে এখনও। সম্ভাবনা আছে চ্যাম্পিয়ন্স লিগ জয়েও।

চলতি মৌসুমে চোটের কারনে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন ইনিয়েস্তা। এরপরও সব ধরনের প্রতিযোগিতায় ক্লাবটির হয়ে এ পর্যন্ত ২৬টি ম্যাচ খেলেছেন মাঝ মাঠের এই খেলোয়াড়।