আগুয়েরোর পাশে গুয়ার্দিওলা

লিভারপুলের বিপক্ষে সের্হিও আগুয়েরো গোলের অনেক সহজ সুযোগ নষ্ট করলেও তার সক্ষমতা নিয়ে কোনো সন্দেহ নেই পেপ গুয়ার্দিওলার। বরং আর্জেন্টিনার এই স্ট্রাইকারের প্রশংসাই করেছেন ম্যানচেস্টার সিটির কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2017, 01:51 PM
Updated : 20 March 2017, 01:51 PM

ইতিহাদ স্টেডিয়ামে রোববার প্রিমিয়ার লিগে গুরুত্বপূর্ণ ম্যাচে লিভারপুলের সঙ্গে ১-১ গোলে ড্র করে সিটি।

ম্যাচের প্রথমার্ধে পিছিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে সমতাসূচক গোলটি করেন আগুয়েরো। ডান দিক থেকে ডি ব্রুইনের বাড়ানো বলে নিখুঁত শটে বল জালে জড়ান তিনি।

মূল্যবান একটি গোল করলেও শেষ দিকে তিনটি গোলের সুযোগ নষ্ট করেন আগুয়েরো। তা না হলে জয় নিয়েই মাঠ ছাড়তে পারতো সিটি।

সুযোগ পেয়েও আগুয়েরোর গোল করতে না পারার ব্যাখ্যায় গুয়ার্দিওলা বলেন, "আপনি যখন ১৯ বছর বয়সী দুই খেলোয়াড় (লেরয় সানে ও রাহিম স্টার্লিং), (ইয়াইয়া) তুরে, (দাভিদ) সিলভা, ডি ব্রুইন ও আগুয়েরোকে সামনে রেখে খেলবেন- তখন সবাই আক্রমণে যেতে চাইবে।"

গোল করা প্রসঙ্গে নিজের ক্যারিয়ারের কথাও টেনে আনেন গুয়ার্দিওলা। "আমি ১১ বছর ফুটবল খেলেছি এবং ১১টি গোল করেছি। বছরে একটি গোল। আপনি কল্পনা করতে পারেন, আমি গোল করার বিষয়ে পরামর্শ দিচ্ছি? ডি-বক্সের খেলা আমি খেলোয়াড়দের উপর ছেড়ে দেই।"

আক্রমণভাগে আগুয়েরোর সঙ্গে গাব্রিয়েল জেসুস থাকলে ম্যাচটিতে তারা পার্থক্য গড়ে দিতে পারতো বলে মনে করেন গুয়ার্দিওলা। মেটাটারসাল ভেঙ্গে যাওয়ায় মৌসুমের বাকি সময়ের আর খেলতে পারবেন না ব্রাজিলের এই ফরোয়ার্ড।

"শেষ কয়েক মিনিটে জেসুস ও আগুয়েরোর দুজনই যদি মাঠে থাকতো তাহলে কী হতো, তা শুধু আমি কল্পনাই করতে পারি।"