ইনিয়েস্তার ভবিষ্যত নিজের হাতেই: এনরিকে

বার্সেলোনায় নিজের ভবিষ্যত নিয়ে আন্দ্রেস ইনিয়েস্তাকেই সিদ্ধান্ত নিতে হবে বলে মনে করেন ক্লাবটির কোচ লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 11:15 AM
Updated : 19 March 2017, 11:15 AM

আগামী বছর কাতালুনিয়ার ক্লাবটির সঙ্গে তারকা এই মিডফিল্ডারের চুক্তির মেয়াদ শেষ হবে। সম্প্রতি নিজের ভবিষ্যত প্রসঙ্গে ইনিয়েস্তা জানান, কাম্প নউয়ে থেকেই ক্যারিয়ারে ইতি টানতে চান। সঙ্গে এটাও বলে রাখেন, দলে এখনও যদি নিজেকে 'গুরুত্বপূর্ণ' মনে হয় তবেই নতুন চুক্তি করবেন তিনি।  

সংবাদ মাধ্যমের খবর, ইনিয়েস্তা এরই মধ্যে চাইনিজ সুপার লিগের দুটি ক্লাবের প্রস্তাব প্রত্যাখান করেছেন। এর মধ্যে একটি প্রস্তাব ছিল লোভনীয়। এতে রাজি হলে কর দেওয়ার পর প্রতি মৌসুমে তার আয় হতো সাড়ে ৩ কোটি ইউরো।

এনরিকের বিশ্বাস, বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জয়ী ইনিয়েস্তা নতুন একটি চ্যালেঞ্জ বিবেচনা করতে পারেন। যেমনটা বার্সেলোনার সাবেক তারকা জাভি করেছিলেন। কাম্প নউ ছেড়ে ২০১৫ সালে কাতারের ক্লাব আল সাদে যোগ দেন এই স্প্যানিয়ার্ড।

বার্সেলোনায় ইনিয়েস্তার ভবিষ্যত প্রসঙ্গে এনরিকে বলেন, "আপনাকে ইনিয়েস্তার কথায় বিশ্বাস রাখতে হবে। এমন অবস্থায় আপনি যখন ক্যারিয়ারের শেষটায় পৌঁছাবেন তখন দুটি বিকল্প থাকে: এক, বার্সায় থেকে অবসরে যাওয়া এবং অপরটি হলো, জাভির মতো নতুন কিছুর চেষ্টা করা। কিন্তু এ ব্যাপারে কেবল ইনিয়েস্তাই সিদ্ধান্ত নিতে পারে।" 

"আমি মনে করি, মৌসুমের শুরুতে আমরা ইনিয়েস্তার সেরাটা দেখেছি। তবে দুটি বড় চোটে  ভুগতে হয়েছে তাকে। আবারও তাকে একই রূপে দেখা যাচ্ছে এবং আমাদের জন্য সে অনেক সুফল বয়ে আনবে।"