'আনচেলত্তির বিপক্ষে লড়াই বিশেষ কিছু'

রিয়াল মাদ্রিদের 'লা দেসিমা' জয়ে ডাগআউটের নেতা ছিলেন কার্লো আনচেলত্তি। আর তার সহকারীর ভূমিকায় জিনেদিন জিদান। কিন্তু এবার তারা মুখোমুখি অবস্থানে। সাবেক গুরুর বিপক্ষে লড়াইয়ের ভাবনায় রোমাঞ্চিত রিয়াল মাদ্রিদ কোচের কাছে, এটা হবে বিশেষ কিছু।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2017, 04:42 PM
Updated : 17 March 2017, 04:43 PM

আনচেলত্তির অধীনে ২০১৪ সালে দশম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছিল রিয়াল। সে পথে দুই লেগের সেমি-ফাইনালে বায়ার্নকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল মাদ্রিদের ক্লাবটি।

আর গত বছর জানুয়ারিতে রিয়ালের দায়িত্ব নেওয়ার ছয় মাসের মধ্যেই দলকে ইউরোপ শ্রেষ্টত্বের মুকুট পরান জিদান। প্রথম দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার ইতিহাস গড়ার স্বপ্ন জিইয়ে রাখতে কোয়ার্টার-ফাইনালে আনচেলত্তির বায়ার্ন বাধা উতরাতে হবে রিয়ালকে।

সাবেক গুরুর বিপক্ষে লড়াইয়ের প্রসঙ্গে শুক্রবার এক সংবাদ সম্মেলনে জিদান বলেন, "এটা সত্যি যে আনচেলত্তির বিপক্ষে খেলাটা বিশেষ কিছু হবে।"

"তার পাশে থেকে আমি অনেক কিছু শিখেছি। তিনি এই ক্লাবে (রিয়ালে) দারুণ কিছু করেছেন। তিনি মানুষ হিসেবেও দুর্দান্ত। তাকে খুব কাছে থেকে জানার সৌভাগ্য আমার হয়েছিল। আমি খুশি যে, আমরা একে-অপরের মুখোমুখি হচ্ছি। কারণ, এটা দুর্দান্ত একটি ম্যাচ হবে।"

এই ফরাসি কোচের মতে, এ রকম একটি ম্যাচ বেঁচে থাকার প্রেরণা যোগায়।

"যখন খেলোয়াড় ছিলাম, তখন আমি এই ধরনের ম্যাচগুলো খেলতে খুবই ভালোবাসতাম। এই ধরণের ম্যাচে দুই কোচের প্রতিই অনেক সম্মান থাকে। প্রতিপক্ষ হিসেবে বায়ার্নের মতো বড় একটি ক্লাব পেয়ে আমরা খুশি।"   

"এখানে কোনো সহজ ম্যাচ নেই। আমি জানি, সত্যিকার অর্থেই আমরা কঠিন এক প্রতিপক্ষের সঙ্গে খেলবো। যাদের পেয়েছি তো পেয়েছি, এটা নিয়ে এখন আমাদের কিছুই করার নেই।"