শেষ আটে বার্সাকে চায় ইউভেন্তুস

দুই বছর আগে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বার্সেলোনার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল ইউভেন্তুসের। প্রতিশোধের নেশায় এবার কোয়ার্টার-ফাইনালেই স্পেনের ক্লাবটিকে প্রতিপক্ষ হিসেবে চান ইউভেন্তুসের লিওনার্দো বোনুচ্চি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 02:16 PM
Updated : 16 March 2017, 02:16 PM

মঙ্গলবার শেষ ষোলোর ফিরতি লেগে পোর্তোকে ১-০ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৩-০ ব্যবধানে এগিয়ে শেষ আটে ওঠে ইউভেন্তুস।

শুক্রবার ইউরোপ সেরার প্রতিযোগিতাটির কোয়ার্টার-ফাইনালের ড্র অনুষ্ঠিত হবে। এই রাউন্ডে ওঠা বাকি দলগুলো হলো- রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, লেস্টার সিটি, মোনাকো, আতলেতিকো মাদ্রিদ ও বরুসিয়া ডর্টমুন্ড। এদের মধ্যে শেষ আটে বুন্ডেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্নকে এড়াতে চান ডিফেন্ডার বোনুচ্চি।

এই প্রতিযোগিতায় সবশেষ ২০১৪-১৫ আসরের ফাইনাল খেলেছে ইউভেন্তুস। বার্লিনে সেবার শিরোপা নির্ধারণী লড়াইয়ে বার্সেলোনার কাছে ৩-১ গোলে হেরে যায় সেরি আর সফলতম দলটি।

সেই পরাজয়ের প্রতিশোধ নিতে মুখিয়ে আছেন ইউভেন্তুস ডিফেন্ডার বোনুচ্চি। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটকে তিনি বলেন, "আমরা্ ইউরোপের শীর্ষ আট ক্লাবে আছি। এখন আমাদের লড়াই চালিয়ে যেতে হবে এবং যতটা সম্ভব এগিয়ে যেতে হবে।"

"প্রতিযোগিতাটিতে এখন পর্যন্ত বিস্ময় দেখাচ্ছে লেস্টার সিটি। কিন্তু ব্যক্তিগতভাবে আমি পরের রাউন্ডে বার্সেলোনার মুখোমুখি হতে চাই। যারা দুই বছর আগে আমাদের হারিয়ে শিরোপা জিতেছিল তাদের মুখোমুখি হওয়াটা আমাদের সবার জন্য বড় একটি অনুপ্রেরণা হবে।" 

পরবর্তী রাউন্ডে বায়ার্ন মিউনিখকে এড়াতে চাওয়ার প্রসঙ্গে বোনুচ্চি বলেন, "কাকে পরিহার করবো? বায়ার্ন মিউনিখ। (কার্লো) আনচেলত্তি যেখানেই যান না কেন পেপ গুয়ার্দিওলার মতো ফুটবল ম্যাচে জয়ের পথ খুঁজে নেন। বায়ার্নের মতো একটি দলকে আপনি ফাইনালেই পেতে চাইবেন যেখানে এক ম্যাচের লড়াইয়ে যেকোনো কিছুই ঘটতে পারে।" 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক