কলম্বিয়ার হয়ে স্বাধীনভাবে খেলি: রদ্রিগেস

রিয়াল মাদ্রিদে প্রথম একাদশে নিয়মিত না হতে পারার হতাশা হামেস রদ্রিগেসের অনেক দিনের। এ কারণে মাঝে মধ্যেই তার দল-বদলের সম্ভাবনা নিয়ে গুঞ্জন ওঠে। এরই মাঝে কলম্বিয়ার তারকা এই প্লেমেকার জানালেন, ক্লাবের চেয়ে জাতীয় দলের হয়েই বেশি স্বাধীনভাবে খেলতে পারেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 11:38 AM
Updated : 16 March 2017, 12:07 PM

চলতি মৌসুমে লা লিগায় মাত্র সাতটি ম্যাচে প্রথম একাদশে খেলেছেন রদ্রিগেস। আরও বেশি সময় খেলার সুযোগ চান তিনি। কিন্তু তারকাবহুল জিনেদিন জিদানের দলে এখনও তা হয়ে ওঠেনি।

এছাড়া ক্লাব ও দেশের হয়ে তার খেলার পজিশনেও আছে ভিন্নতা। এ প্রসঙ্গে ব্লু রেডিওকে রদ্রিগেস বলেন, "কলম্বিয়ার হয়ে আমি একটু বেশি স্বাধীনভাবে খেলি, যেভাবে আমি (দলকে) সাহায্য করার চেষ্টা করি। অন্যদিকে, রিয়াল মাদ্রিদে আমি তিন মিডফিল্ডারের একজন হিসেবে থাকি।"

লম্বা বিরতির পর আবারও মাঠে গড়াতে যাচ্ছে বিশ্বকাপ বাছাইপর্ব। আগামী বৃহস্পতিবার বলিভিয়ার সঙ্গে ঘরের মাঠে খেলবে হোসে পেকারমানের দল কলম্বিয়া। এর পাঁচ দিন পর স্বাগতিক একুয়েডরের মুখোমুখি হবে রদ্রিগেসরা।

১২ ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে আছে কলম্বিয়া।

২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের পয়েন্ট ২৩। ২০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে একুয়েডর। গত বিশ্বকাপের রানার্স-আপ আর্জেন্টিনা ১৯ পয়েন্ট নিয়ে পঞ্চম।