মেসি-রোনালদোর পর্যায়ে নেইমার: রোনালদিনিয়ো

নেইমারের উচ্ছ্বসিত প্রশংসা আগেও করেছেন রোনালদিনিয়ো, করলেন আবারও। ব্রাজিলের এই কিংবদন্তির মতে, তার স্বদেশি তারকা বর্তমানের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর সমমানের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 11:16 AM
Updated : 16 March 2017, 11:31 AM

নেইমার খুব শিগগিরই বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতবে বলেও দৃঢ় বিশ্বাস ২০০২ সালে দেশকে বিশ্বকাপ জেতানো রোনালদিনিয়োর।

মেসি, লুইস সুয়ারেস ও নেইমারে গড়া বার্সেলোনার আক্রমণভাগ এখন বিশ্বসেরা। 'এমএসএন' খ্যাত এই তারকা ত্রয়ীর নৈপুণ্যে এরই মধ্যে অনেক শিরোপা জিতেছে কাতালুনিয়ার ক্লাবটি।

সাফল্যের সঙ্গে এগিয়ে যাচ্ছেন ২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় আসা নেইমারও। ক্লাবটির হয়ে এরই মধ্যে দুটি লা লিগা ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ অনেক শিরোপা জিতেছেন তিনি।

দুবাইয়ে বুধবার গালফ নিউজকে রোনালদিনিয়ো বলেন, "নেইমার (আমার) ঘনিষ্ঠ এক বন্ধু এবং এখন সে ব্রাজিলের সবচেয়ে বড় আইডল।"

"এখনই সে রোনালদো ও মেসির সমপর্যায়ে। আমরা সত্যিকার অর্থেই আশা করছি, সে একদিন ব্যালন ডি'অর পাবে এবং তার সাফল্য ধরে রাখবে। কিন্তু এখনই সে সেরাদের কাতারে আছে। এটা (ব্যালন ডি'অর জেতা) এখন সময়ের ব্যাপার।"

নিজের সময়কার বার্সেলোনার সঙ্গে বর্তমান দলের তুলনা করায় আপত্তি ক্লাবটির হয়ে দুটি লিগ শিরোপা জেতা রোনালদিনিয়োর। স্পেনের অন্যতম সফল ক্লাবটিকে ২০০৬ সালে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন দুইবার ফিফার বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া এই তারকা।

ব্রাজিলের হয়ে ৯৭টি ম্যাচ খেলা রোনালদিনিয়ো বলেন, "আমি কখনই তুলনা পছন্দ করি না। দারুণসব খেলোয়াড়দের নিয়ে আমরা দুর্দান্ত একটি দল ছিলাম এবং আজকের (বার্সেলোনায়ও) বড় মাপের খেলোয়াড় ও ব্যক্তিদের নিয়ে দারুণ একটি দল আছে।"

"আমি সফল ছিলাম, আমার দল সফল ছিল এবং আমরা অনেক শিরোপা জিতেছিলাম। আজকের বার্সেলোনা দলও একই রকম, তারাও খুব সফল। আমি তাদের মঙ্গল কামনা করি। আমি তুলনা পছন্দ করি না, আমি কেবল জানি আমাদের আরও এগিয়ে যাওয়া উচিত।"