এএফসি কাপের গ্রুপ পেরুনোই প্রথম লক্ষ্য আবাহনীর

সর্বশেষ শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে ভালো করেনি আবাহনী লিমিটেড। এএফসি কাপ দিয়ে আরেকটি আন্তর্জাতিক টুর্নামেন্ট শুরু করতে যাচ্ছে ঘরোয়া ফুটবলের চ্যাম্পিয়নরা। দলটির ম্যানেজার জানিয়েছেন, গ্রুপ পেরিয়ে পরের রাউন্ডে যাওয়াই প্রাথমিক লক্ষ্য তাদের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2017, 02:53 PM
Updated : 9 March 2017, 02:53 PM

আগামী ১৪ মার্চ মালদ্বীপের দল মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্ব শুরু করবে আবাহনী। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে প্রথম লেগের ম্যাচটি। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে ম্যাচ নিয়ে লক্ষ্যের কথা জানান দলটির ম্যানেজার সত্যজিৎ দাস রুপু।

“আমাদের দলীয় শক্তির কোনো ঘাটতি নেই। জয়ের ব্যাপারে আমরা আশাবাদী। ছেলেরা সামর্থ্য অনুযায়ী খেলতে পারবে বলে আমার আশা। আশা করি, গ্রুপ পর্ব পেরিয়ে আমরা পরের রাউন্ডে যাব।”

এএফসি কাপের ‘ই’ গ্রুপে আবাহনী ও মাজিয়ার সঙ্গে আছে ভারতের দুই দল জেএসডব্লিউ ব্যাঙ্গালুরু ও মোহনবাগান। দক্ষিণ এশিয়ার দলগুলোর সামনে নিজেদের মেলে ধরার সুযোগটা কাজে লাগাতে আত্মবিশ্বাসী রুপু।

“দক্ষিণ এশিয়ার দেশগুলোর ক্লাব নিয়ে আমাদের গ্রুপ। এটা আবাহনীর জন্য তাদের শ্রেষ্ঠত্ব প্রতিষ্ঠিত করার দারুণ একটি সুযোগ।”

আবাহনীর লিগ শিরোপা পুনরুদ্ধারে ১০ গোল করা লি অ্যান্ড্রু টাক চলে গেছেন। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া আবাহনী মাঝ মাঠে ইংল্যান্ডের এই মিডফিল্ডারের অভাব ভালোই টের পেয়েছে। রুপু জানালেন শূন্যতা পূরণের চেষ্টার কথাও।

“অন্যান্য ক্লাব থেকে আমরা কিছু খেলোয়াড় নিয়েছি দলের শক্তি বৃদ্ধির জন্য। আশা করি, তারা আবাহনী ও দেশের জন্য সেরাটা নিংড়ে দেবে।”