বার্সার ইতিহাস গড়ার স্বপ্ন

ইউরোপ সেরার মঞ্চ থেকে ছিটকে পড়ার দ্বারপ্রান্তে থাকা বার্সেলোনাকে লড়াইয়ে টিকে থাকতে গড়তে হবে ইতিহাস। তবে প্রায় অসাধ্য সাধনের সে চ্যালেঞ্জ জিততে মরিয়া দলটির আত্মবিশ্বাসের কমতি নেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2017, 01:57 PM
Updated : 6 March 2017, 01:57 PM

কাতালান ক্লাবটির কোচ লুইস এনরিকের দৃঢ়বিশ্বাস, তার দল পারবে পিএসজির বিপক্ষে প্রথম লেগের ব্যর্থতা মুছে লড়াইয়ে ফিরতে। বুধবারকাম্প নউয়ে বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে রাত পৌনে দুইটায়।

শেষ ষোলোর প্রথম পর্বে পিএসজির মাঠে ৪-০গোলে হেরে যাওয়ায় বার্সেলোনার কোয়ার্টার-ফাইনালে ওঠার সম্ভাবনা ক্ষীণ। চ্যাম্পিয়ন্সলিগের ইতিহাসে এর আগে নকআউট পর্বে প্রথম লেগের চার গোলের ঘাটতি দ্বিতীয় লেগে কেউ পুষিয়েনিতে পারেনি।

তবে সাম্প্রতিক সময়ে লিওনেল মেসি-নেইমারদেরঅসাধারণ ফর্ম ইতিহাস নতুন করে লেখার স্বপ্ন দেখাচ্ছে কোচকে। লিগে গত দুই ম্যাচে প্রতিপক্ষেরজালে ১১ বার বল পাঠিয়েছে বার্সেলোনা, খেয়েছে মাত্র একটি।

এনরিকের মতে, পিএসজির বিপক্ষে প্রস্তুতিসারতে এর চেয়ে ভালো দুটি ম্যাচ হতে পারে না।

“শুধু গোলগুলোর জন্য নয়। যেভাবে আমরা তাদের হারিয়েছে সেজন্য।”

বিশেষ করে গত শনিবার সেল্তা দে ভিগোর বিপক্ষেবার্সেলোনার দুর্দান্ত পারফরম্যান্সে নতুন করে আশা জাগিয়েছে। দলের সেরা তারকার জাদুকরীফুটবলে ম্যাচটি ৫-০ ব্যবধানে জেতে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। পুরো ম্যাচে অসাধারণ খেলাপাঁচবারের বর্ষসেরা তারকা দুটি গোল করেন ও দুটি করান।

“এ মৌসুমে এটা আমাদের অন্যতম সেরা ম্যাচ এবং গত দুই মাসের মধ্যে সবচেয়েসেরা। আর এটা এসেছেও দারুণ সময়ে, মৌসুমে শেষ ধাপে।”

“পিএসজির বিপক্ষে আমরা লড়াইয়ে ফেরার সুযোগ পাব এবং শেষ নি:শ্বাস পর্যন্তআমরা লড়াই চালিয়ে যাব।”

“পিএসজির চেয়ে যে আমরা ভালো, সেটা দেখানোটাই আমাদের চ্যালেঞ্জ। এটা কঠিনহবে। কিন্তু আমার দৃঢ় বিশ্বাস, আমরা দারুণ খেলে লড়াইয়ে ফিরতে পারি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক