বিপজ্জনক বার্সাকে নিয়ে সতর্ক পিএসজি কোচ

লুইস এনরিকের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণার পর সামনের ম্যাচগুলোতে বার্সেলোনা 'আরও বিধ্বংসী' হয়ে উঠবে বলে মনে করেন পিএসজির কোচ উনাই এমেরি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2017, 12:05 PM
Updated : 5 March 2017, 12:05 PM

বিশ্রাম নেওয়ার উদ্দেশ্যে সম্প্রতি কাম্প নউ ছাড়ার আগাম ঘোষণা দেন এনরিকে। স্পেনের এই কোচের অধীনে গত দুই মৌসুমে আটটি শিরোপা জেতা বার্সেলোনা এবারও কোপা দেল রের ফাইনালে উঠেছে। লা লিগার শিরোপা ধরে রাখার দৌড়েও আছে ভালোমতোই।

তবে চ্যাম্পিয়ন্স লিগে কোণঠাসা হয়ে পড়েছে দলটি। পিএসজির মাঠে প্রথম লেগে ৪-০ গোলে ভরাডুবি হওয়ায় শেষ ষোলো থেকেই বিদায় নেওয়ার দ্বারপ্রান্তে লিওনেল মেসি-নেইমাররা। ইউরোপ সেরার প্রতিযোগিতাটিতে টিকে থাকতে বুধবার কাম্প নউতে ফিরতি লেগে ইতিহাস গড়তে হবে তাদের।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এর আগে নকআউট পর্বে প্রথম লেগের চার গোলের ঘাটতি দ্বিতীয় লেগে কেউ পুষিয়ে নিতে পারেনি। তারপরও প্রতিপক্ষকে সমীহই করছেন পিএসজির কোচ।

এমেরির ধারণা, এনরিকের ঘোষণাটি ফিরতি লেগে বার্সেলোনাকে আরও আগ্রাসী করে তুলতে পারে।

শনিবার লিগ ওয়ানের ম্যাচে নঁসির বিপক্ষে ১-০ গোলে জয়ের পর পিএসজি কোচ এ ব্যাপারে বলেন, "হয়তো তারা (বার্সেলোনা) আরও বিপজ্জনক হবে।"

"প্রথম লেগের ফল টপকাতে তাদের কাজ করতে হবে। এটার জন্য যে দক্ষতা দরকার তাদের সেটা আছে। তাদের এমনসব খেলোয়াড় আছে, যারা কঠিন ম্যাচ খেলে অভ্যস্ত এবং এই ফল অতিক্রম করতে সক্ষম।"

শিষ্যদের উদ্দেশে এমেরি বলেন, "প্রথম লেগের ফল কাজে লাগিয়ে এই জটিল অংশটুকু (ফিরতি লেগ) পেরুতে আমাদের ভালোভাবে কাজ করা দরকার। তবে পরবর্তী ৯০ মিনিটের জন্য আমাদের প্রস্তুত হতে হবে।" 

প্রথম লেগে বড় ব্যবধানে জয় পাওয়ায় বার্সেলোনার মাঠে ম্যাচ নিয়ে খুব বেশি চাপ নেই পিএসজির। বড় কোনো অঘটন না ঘটলে কোয়ার্টার ফাইনালে উঠবে ফরাসি চ্যাম্পিয়নরাই।

পিএসজিকে আতিথ্য দেওয়ার আগে দারুণ ফর্মে আছে বার্সেলোনা। লা লিগায় নিজেদের শেষ দুই ম্যাচে তারা গোল পেয়েছে মোট ১১টি!