এইবারকে উড়িয়ে দিল রিয়াল

ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলের অনুপস্থিতিতে জ্বলে উঠলেন করিম বেনজেমা। এই ফরাসি স্ট্রাইকারের জোড়া গোলে এইবারকে তাদেরই মাঠে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2017, 05:06 PM
Updated : 4 March 2017, 05:21 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার লা লিগার ম্যাচটি ৪-১ গোলে জিতেছে রিয়াল। এই জয়ে আপাতত লিগ টেবিলের শীর্ষেও উঠে এসেছে জিনেদিন জিদানের দল।

রিয়ালের অন্য দুই গোলদাতা হামেস রদ্রিগেস ও মার্কো আসেনসিও। সপ্তম স্থানে থেকে খেলতে নামা এইবারের একমাত্র গোলটি রুবেন পেনার।

লিগে সাম্প্রতিক সময়টা মোটেও ভালো যাচ্ছিল না রিয়ালের। ২২ ফেব্রুয়ারি ভালেন্সিয়ার কাছে হারের পর ভিয়ারিয়ালের মাঠেও হারতে বসেছিল; তবে শেষ দিকে ঘুরে দাঁড়িয়ে জিতে যায় তারা। এরপর গত সপ্তাহে লাস পালমাসের বিপক্ষে কোনোমতে হার এড়ায় দলটি, ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়।

শেষ তিন ম্যাচে অমন পারফরম্যান্সের কারণে দুর্ভাবনা তো ছিলই। সঙ্গে আক্রমণভাগের গুরুত্বপূর্ণ দুই তারকার অনুপস্থিতিও রিয়াল শিবিরে যোগ করে বাড়তি দুর্ভাবনা। তবে প্রথমার্ধেই তিনবার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় অতিথিরা।

দলে থাকা আক্রমণভাগের একমাত্র নিয়মিত তারকা বেনজেমা ছিলেন গোল খরায়। তবে এই ফরাসি স্ট্রাইকারের নৈপুণ্যেই চতুর্দশ মিনিটে এগিয়ে যায় রিয়াল। দুরূহ কোণ থেকে তার শট গোলরক্ষক ঠেকিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে বল জালে জড়ান, লিগে আট ম্যাচ পর গোল পেলেন তিনি।

২৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা। হামেস রদ্রিগেসের বাঁকানো ফ্রি-কিকে টোকা দিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

চার মিনিট পর এই দুই জনের জুটিতেই স্কোরলাইন ৩-০ করে দলটি। ডান দিক থেকে বেনজেমার নীচু আড়াআড়ি পাসে পা বাড়িয়ে শুধু বলের দিক পাল্টে দেন কলম্বিয়ার মিডফিল্ডার রদ্রিগেস।

দারুণ এক পাল্টা আক্রমণে ৬০তম মিনিটে ব্যবধান আরও বাড়ান আসেনসিও। বাঁ-দিক থেকে তার বাড়ানো বলে রদ্রিগেসের শট পোস্টে লেগে ফিরলে কোনাকুনি শটে জালে পাঠান স্পেনের এই মিডফিল্ডার।

স্বাগতিকরা তাদের একমাত্র সান্ত্বনাসূচক গোলটি পায় ৭২তম মিনিটে। ডান দিক থেকে পেদ্রো লিওনের ক্রস গোলমুখে পেয়ে লক্ষ্যভেদ করেন স্পেনের মিডফিল্ডার পেনা।

এই জয়ের পর রিয়ালের পয়েন্ট ২৫ ম্যাচে ৫৯। তবে কিছুক্ষণ পরেই সেল্তা দে ভিগোর বিপক্ষে মাঠে নামতে যাওয়া বার্সেলোনার সুযোগ থাকছে শীর্ষস্থান পুনরুদ্ধারের।