বার্সা ছাড়ার ঘোষণা দিয়ে ‘ভারমুক্ত’ এনরিকে

মৌসুম শেষে বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়ে নিজেকে ভারমুক্ত মনে করছেন লুইস এনরিকে। এই সিদ্ধান্তে দলটির খেলোয়াড়রা মনোযোগ হারায়নি বলেও দাবি করেন স্প্যানিশ এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2017, 04:20 PM
Updated : 3 March 2017, 04:21 PM

বুধবার স্পোর্তিং গিহনের বিপক্ষে বার্সেলোনার ৬-১ গোলের বিশাল জয়ের পর অবাক করা ঘোষণাটি দেন এনরিকে। জানান, জুনে চুক্তি শেষ হওয়ার পর সরে দাঁড়াবেন তিনি।

কোচের সরে দাঁড়ানোর ঘোষণা এমন সময় এলা যখন, বার্সেলোনা চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে টপকে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে এবং চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে পিএসজির বিপক্ষে অসাধ্য সাধনের ছক আঁকছে।

শনিবার সেল্তা ভিগোর বিপক্ষে স্প্যানিশ লিগের ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বার্সেলোনা কোচ বলেন, “এই চার দিনে আমি আমার শক্তি হারায়নি। এক অর্থে আমি কিছুটা ভারমুক্ত।”

লা লিগা শিরোপা ধরে রাখার ব্যাপারে নিজেদের করণীয় সম্পর্কে এনরিকে বলেন, “বেশি বেশি পয়েন্ট পাওয়ার লক্ষ্যটা ধরে রাখতে হবে আমাদের। আমরা যত সম্ভব বেশি পয়েন্ট যোগ করতে চাই। যে পরিস্থিতিই আসুক না কেন, তা সমাধানের জন্য অবশ্যই আমাদের প্রস্তুত থাকতে হবে”

“গাণিতিকভাবে লা লিগা জেতার এখনও যাদের সুযোগ আছে, আপনাকে এই সব দলকে হিসাবে রাখতে হবে।"

বার্সেলোনা ছাড়ার ঘোষণা দেওয়ার পর স্পেনের এই কোচের পরবর্তী ঠিকানা নিয়েও এরই মধ্যে নানা গুঞ্জন শোনা যাচ্ছে। এ প্রসঙ্গে ইংল্যান্ডে ঠাঁই নেওয়ার আভাস দিলেন এই স্প্যানিয়ার্ড। যদিও অতীতে এ ব্যাপারে এনরিকে বলেছিলেন, ইংল্যান্ডে যাওয়ার ব্যাপারে তার স্ত্রী আগ্রহী নয়।

উত্তরসূরি নিয়ে কিছু বলতে নারাজ এনরিকে।

“সম্ভাব্য প্রার্থী নিয়ে আমি মূল্যায়ন করতে চাই না। আমি কখনও এটা করিনি। আগামী তিন মাসে মৌসুমটি ভালোভাবে শেষ করাই আমার একমাত্র ভাবনা।”

২৫ ম্যাচ খেলে ৫৭ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল।