শেখ কামাল ক্লাব কাপের শিরোপা টিসি স্পোর্টসের

টাইব্রেকারে জিতে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে চ্যাম্পিয়ন হয়েছে মালদ্বীপের দল টিসি স্পোর্টস। দেশের বাইরে প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলতে এসেই শিরোপা জিতল দলটি।

মোহাম্মদ জুবায়েরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2017, 03:45 PM
Updated : 3 March 2017, 04:02 PM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শুক্রবার শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ফাইনালে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে খেলা ২-২ সমতায় শেষ হয়। টাইব্রেকারে ৪-২ গোলে জিতে মালদ্বীপের দলটি।

টাইব্রেকারে টিসি স্পোর্টসের ইসা এলমাঘরাবি, ইব্রাহিম ইয়ামিন, স্টেওয়ার্ট কর্নেলুইস ও আদনান মুরাথাল লক্ষ্যভেদ করেন। এফসি পচেয়নের পার্ক সিওং রিউল ও জি কিওং দিউক লক্ষ্যভেদ করলেও চো তায়ে উ ও কো জি মানের শট রুখে দেন গোলরক্ষক।

ফাইনালে এমএ আজিজের গ্যালারিতে ফিরেছিল দর্শক। দুই দলই ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবলের পসরা মেলে। গোলের সুযোগ তৈরিতে অবশ্য এগিয়ে ছিল মালদ্বীপের দলটি। সপ্তম মিনিটে ইব্রাহিম হুসাইনের জোরালো শট বাইরের জাল কাঁপায়।

অষ্টাদশ মিনিটে হানিফ আব্দুল্লাহ গোলে টিসি স্পোর্টস। ডান দিক থেকে নাইজ হাসানের কর্নার নিখুঁত হেডে ঠিকানায় পৌঁছে দেন তিনি।

সমতায় ফিরতে মরিয়া এফসি পচেয়নের হুয়াং জিন সার ২৪তম মিনিটের দূরপাল্লার শট গোলরক্ষক ফেরায়। ৩২তম মিনিটে টিসি স্পোর্টস ব্যবধান দ্বিগুণের সুবর্ণ সুযোগ হারায়। গোলরক্ষককে একা পেয়েও বলের গতির সঙ্গে তাল মিলিয়ে শট নিয়ে ব্যর্থ হন ইব্রাহিম।

প্রথমার্ধের শেষ দিকে টিসি স্পোর্টসের রক্ষণে প্রচণ্ড চাপ দিতে থাকে দক্ষিণ কোরিয়ার চতুর্থ সারির দলটি। জাং ইয়ং ইকের শট আটকান গোলরক্ষক। তবে ৪৪তম মিনিটে আর পারেননি কিরণ কুমার লিম্বু। জি কিওং দিউকের কর্নারে মাপা হেডে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন জাং ইয়ং ইক।

৫৬তম মিনিটে পিছিয়ে পড়ে টিসি স্পোর্টস। জি কিওং দিউকের কর্নার ফারাহ আহমেদের মাথা ছুঁয়ে জালে জড়ায়ে। রেফারি অবশ্য গোল দিয়েছেন কিওং দিউককে। ৮৪তম মিনিটে সমতায় ফেরে মালদ্বীপের দলটি। ডান দিক থেকে ইব্রাহিম ইয়ামিনের ফ্রি কিক ফিরে আসার পর মোহামেদ আজমের জোরালো শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে ঠিকানা খুঁজে পায়। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়েরর প্রথম অর্ধের ১১তম মিনিটে সামওয়েল কাসিম গোললাইন থেকে বল ফিরিয়ে টিসি স্পোর্টসকে ম্যাচে রাখেন। শেষ পর্যন্ত টাইব্রেকারে গোলরক্ষক লিম্বুর নৈপুণ্যে শিরোপা জয়ের উৎসবে মাতে মালদ্বীপের দলটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক