মেসির জন্যই বার্সায় আসা সুয়ারেসের

লিওনেল মেসির প্রশংসা করে লুইস সুয়ারেস জানালেন, সর্বকালের সেরা এই ফুটবলারের কারণেই তিনি রিয়াল মাদ্রিদের প্রস্তাব ফিরিয়ে দিয়ে বার্সেলোনায় এসেছিলেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2017, 12:48 PM
Updated : 3 March 2017, 12:48 PM

স্প্যানিশ রেডিও ওন্দা সেরোকে উরুগুয়ের এই তারকা বলেন, “মেসি ইতিহাসে সবার সেরা। সে অসাধারণ একজন মানুষও। আমি যখন বার্সেলোনায় এসেছিলাম তখন সে আমাকে খুব ভালোভাবে স্বাগত জানিয়েছিল।”

২০১৪ সালে কাম্প নউয়ের ক্লাবটিতে যোগ দেন। মেসির সঙ্গে সুয়ারেস ও নেইমারের অংশগ্রহণে দলটির আক্রমণ ভাগ এখন বিশ্বসেরা। ‘এমএসএন’ খ্যাত এই ত্রয়ীর নৈপুণ্যে প্রচুর গোল পাওয়ার পাশাপাশি অনেক শিরোপা ঘরে তোলেছে বার্সেলোনা।

কিন্তু লিভারপুলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখানোর পর সুয়ারেজের ক্যারিয়ারের মোড়টা অন্যরকম হতে পারতো। মেসির পরিবর্তে রিয়াল তারকা ক্রিস্তিয়ানোর সঙ্গেও খেলতে পারতেন ৩০ বছর বয়সী এই খেলোয়াড়। 

“রিয়াল মাদ্রিদের সঙ্গেও কথা চলছিল। কিন্তু যখন বার্সেলোনা এল, তখন আমি আর দ্বিমত করিনি।”

এবারের মৌসুমেও দারুণ ফর্মে আছে সুয়ারেস। ২০ গোল নিয়ে লা লিগার গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে তিনি। এক গোল বেশি নিয়ে শীর্ষে তার সতীর্থ মেসি।

২৫ ম্যাচ থেকে ৫৭ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে সুয়ারেসের বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।