এনরিকের জায়গায় 'সুপার কোচ' আনবে বার্সা

চলতি মৌসুম শেষে বিদায় নিতে যাওয়া লুইস এনরিকের জায়গায় 'সুপার কোচ' নিয়োগ দেওয়ার প্রত্যাশা বার্সেলোনা সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউয়ের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2017, 01:44 PM
Updated : 2 March 2017, 01:44 PM

বার্সেলোনা টিভিকে তিনি বলেন, "এই গ্রীষ্মে আমরা একজন সুপার কোচ আনব।"

স্পোর্তিং গিহনের বিপক্ষে হেসেখেলে ৬-১ ব্যবধানে জেতা ম্যাচের পর সবাইকে অবাক করে মৌসুম শেষে দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন এনরিকে। দলের সাম্প্রতিক পারফরম্যান্সের কারণে এমনিতেই অনেকটা চাপে ছিলেন এই স্প্যানিয়ার্ড। 

নতুন কোচের নাম ঘোষণার আগে চলতি মৌসুম ভালোভাবে শেষ করার  তাগিদ দিলেন বার্তোমেউ।

"আমরা সর্বোচ্চ বিচক্ষণতা দিয়ে শান্ত ও স্বাভাবিকভাবে ৩০ জুন পর্যন্ত কাজ চালিয়ে যাবো। এরপর আমরা ঘোষণা দেব কে (কোচ) হবে। আমরা ১ জুলাই তার (এনরিকের) উত্তরসূরি নিয়োগ দেওয়ার চেষ্টা করব।"

২০১৪ সালের জুনে বার্সেলোনার কোচ হিসেবে যোগ দেওয়ার প্রথম মৌসুমেই দলকে ট্রেবল জেতান এনরিকে। পরের মৌসুমে ঘরোয়া ফুটবলের ডাবল জেতে কাতালুনিয়ার দলটি।

এনরিকের অধীনে এ পর্যন্ত মোট আটটি শিরোপা জেতা বার্সেলোনা এবারও কোপা দেল রের ফাইনালে উঠেছে। লা লিগার শিরোপা ধরে রাখার দৌড়েও আছে ভালোমতোই।

৪৬ বছর বয়সী এই কোচের পারফরম্যান্সে সন্তুষ্টি প্রকাশ করে বার্সেলোনা সভাপতি বলেন, "এখন পর্যন্ত সে যা করেছে তার জন্য আমাদের খুব খুশি থাকতে হবে। আমরা তার সিদ্ধান্ত গ্রহণ করছি এবং শিরোপা জিতে যত সম্ভব মৌসুমটি ভালোভাবে শেষ করার আশা করছি।"

দায়িত্ব ছাড়ার ব্যাপারে ক্লাব কর্মকর্তাদের সঙ্গে এনরিকে আগেই আলাপ করেছিলেন বলে জানান বার্তোমেউ।

"ম্যাচ শেষে তিনি কেবল খেলোয়াড়দের বলেছেন। সবাই বিষণ্ন কারণ তিনি আমাদের অনেক সাফল্য এনে দিয়েছেন এবং আরও শিরোপা জিততে পারেন।… তিনি বার্সেলোনার ইতিহাসে অন্যতম সেরা একজন কোচ। এখনও তিন মাস বাকি, এই সময়টায় সবার সমর্থন প্রয়োজন হবে তার।"