বার্সেলোনা এখনও বিশ্বসেরা: সিমেওনে

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম গেলে পিএসজির মাঠে ভরাডুবি হওয়ায় সমালোচনায় জর্জরিত বার্সেলোনা। সাম্প্রতিক সময়ে বেশ কবারই ধুঁকতে দেখা গেছে দলটিকে। তারপরও কাতালান ক্লাবটিকে বিশ্বসেরা হিসেবেই দেখছেন দিয়েগো সিমেওনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2017, 04:01 PM
Updated : 25 Feb 2017, 04:01 PM

রোববার ভিসেন্তে কালদেরনে লা লিগায় বার্সেলোনার বিপক্ষে খেলবে সিমেওনের দল আতলেতিকো মাদ্রিদ। মুখোমুখি লড়াইয়ের আগের দিন সংবাদ সম্মেলনে প্রতিপক্ষের প্রশংসায় এ কথা বলেন আর্জেন্টিনার এই কোচ। এবারের লিগের প্রথম লেগে কাম্প নউ থেকে ১-১ গোলের ড্র করে ফিরেছিল আতলেতিকো। 

ইউরোপ সেরার মঞ্চে পিএসজির মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর লিগে ঘরের মাঠে নিচের সারির ক্লাব লেগানেসের বিপক্ষে জিততে বেগ পেতে হয় লুইস এনরিকের দলকে। শেষ সময়ে লিওনেল মেসির সফল স্পটকিকে ম্যাচটি ২-১ গোলে জিতে তারা।

তারপরও বার্সেলোনাকে বিশ্বসেরা দল হিসেবেই দেখছেন সিমেওনে। এক্ষেত্রে স্প্যানিশ কাপের সেমি-ফাইনালে তাদের বিপক্ষে মেসি-নেইমারদের ৩-২ গোলে হারানোর উদাহরণ টানেন তিনি।

"গত দশকে তারা (বার্সেলোনা) যেভাবে প্রতিদ্বন্দ্বিতা করেছে, এতে তাদের সঙ্গে লড়াই করা খুবই কঠিন।"

"এনরিকের অধীনে তারা আটটি শিরোপা জিতেছে। তারা সবসময় সর্বোচ্চ পর্যায়ে থেকে লড়েছে। তবে আমি মনে যে কোনো দলেরই একটি বাজে ম্যাচ যেতে পারে, যেমনটা প্যারিসে তাদের হয়েছে।" 

বুধবার ভালেন্সিয়ার মাঠে ২-১ গোলে রিয়াল মাদ্রিদ হারায় পয়েন্ট টেবিলে শীর্ষস্থানের লড়াই দারুণ জমে উঠেছে।

২২ ম্যাচ খেলে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জিনেদিন জিদানের দল। এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা। তৃতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৪৯। আতলেতিকো ৪৫ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

সিমেওনের মতে, চারটি দলের পয়েন্ট কাছাকাছি হওয়াটা লা লিগা আগের চেয়ে জমে ওঠার আভাস।

"এই লিগ সবসময় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার উপরই নির্ভর করে।" 

"আতলেতিকো লিগ (২০১৩) জেতার পর থেকে প্রতিযোগিতাটির উন্নতি হচ্ছে। সেভিয়ার মতো দলগুলোও শিরোপা জয়ের সম্ভাবনার স্বপ্ন দেখছে। ভিয়ারিয়াল, রিয়াল (বেতিস) উন্নতি করছে, ভালেন্সিয়াও ফিরে আসবে।"