‘মান বাঁচাতে’ প্রস্তুত চট্টগ্রাম আবাহনী ও মোহামেডান

গতবারের মতো এবারও শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়েছে আবাহনী লিমিটেড। বাংলাদেশের ফুটবলের মান বাঁচানোর দায়িত্ব এসে পড়েছে চট্টগ্রাম আবাহনী ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের কাঁধে। দুই কোচ সে দায়িত্ব টেনে নিতে প্রস্তুত বলেও জানিয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2017, 03:25 PM
Updated : 23 Feb 2017, 03:25 PM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আগামী শুক্রবার ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে নেপালের লিগ চ্যাম্পিয়ন মানাং মার্সিয়াংদির বিপক্ষে খেলবে চট্টগ্রাম আবাহনী। সন্ধ্যা ৭টায় আফগানিস্তানের লিগ চ্যাম্পিয়ন শাহিন আসমায়ের মুখোমুখি হবে মোহামেডান।

৪ পয়েন্ট ‘বি’ গ্রুপে শীর্ষে রয়েছে চট্টগ্রাম আবাহনী। মোহামেডানকে হারানো মানাং মার্সিয়াংদির পয়েন্টও ৩। এই দুই দলের ম্যাচটি ড্র হলে সেরা চারে উঠে যাবে শিরোপাধারী চট্টগ্রামের দলটি। তবে কোচ সাইফুল বারি টিটো জানিয়েছেন জয়ের জন্যই নামবে তার দল।

“ড্র হলেও আমরা সেমিতে উঠব কিন্তু আমরা জয় চাই। কেননা গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপার আছে। তবে আগের ম্যাচে মোহামেডানের সঙ্গে ড্র করা উচিত হয়নি আমাদের। ওই ম্যাচটা জিততে পারলে মানাং মার্সিয়াংদির বিপক্ষে আমরা কয়েকজনকে বিশ্রাম দিতে পারতাম, কয়েকজনকে পরখ করে নিতেও পারতাম।”

জিতলে সেমি-ফাইনাল নিশ্চিত মানাং মার্সিয়াংদিরও। এমনিকে ড্র করলেও সুযোগ থাকবে তাদের। সেক্ষেত্রে মোহামেডান-শাহিন আসমায়েরে ম্যাচের ফলের দিকে তাকিয়ে থাকতে হবে। মেলাতে হবে অনেক সমীকরণ। নেপালের দলটির কোচ চিরিং লোপসাং জয়ের লক্ষ্য স্থির করেছেন।

“আগের ম্যাচগুলোর মতো এ ম্যাচটিও আমাদের জন্য গুরুত্বপূর্ণ। প্রতিটি দলের সামনে সুযোগ আছে সেমিতে ওঠার। নব্বই মিনিটে সব দলগুলোয় সুযোগ পাবে। আগামী ম্যাচে আমরা যে সুযোগ পাব, সেটা কাজে লাগাব।”

৩ পয়েন্ট পাওয়া শাহিন আসমায়েকে হারাতে পারলেই কেবল সুযোগ থাকবে গতবার সেমি-ফাইনাল খেলা মোহামেডানের। গত দুই ম্যাচে ১ পয়েন্ট পাওয়া দলটির কোচ আব্দুল কাইয়ুম সেন্টুও জানিয়েছেন প্রস্তুত তার দল।

“আমাদের সামনে জয়ের কোনো বিকল্প নেই। তবে জিতলেও গোল ব্যবধান গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। আমাদের চেষ্টা থাকবে রক্ষণ অটুট রেখে আক্রমণে যাওয়া, বেশি গোল করা। এ জন্য যতটুকু প্রস্তুতি নেওয়া সম্ভব হয়েছে, নিয়েছি।”