আবাহনীকে ছিটকে দিয়ে সেমিতে পচেয়ন

টিসি স্পোর্টসের সঙ্গে ড্র করতে পারলেই শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের সেমি-ফাইনালে উঠত এফসি পচেয়ন। শুরুতে পিছিয়ে পড়লেও ঘুরে দাঁড়িয়ে দরকারি এক পয়েন্ট পেয়েছে দক্ষিণ কোরিয়ার দলটি। এতে করে টুর্নামেন্ট থেকে গতবারের মতো এবারও গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছে ঘরোয়া ফুটবলের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2017, 12:14 PM
Updated : 23 Feb 2017, 12:14 PM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বৃহস্পতিবার দুই দলের ‘এ’ গ্রুপের ম্যাচটি ১-১ ড্র হয়েছে। তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেরা চারে উঠেছে মালদ্বীপের দল টিসি স্পোর্টস। ৫ পয়েন্ট নিয়ে রানার্সআপ পচেয়ন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় কিরগিজস্তানের দল এফসি আলগার বিপক্ষে খেলবে আবাহনী। টিসি স্পোর্টস ও এফসি পচেয়নের ড্রয়ে আবাহনীর জন্য শেষ ম্যাচটি আনুষ্ঠানিকতার হয়ে গেলো। এ ম্যাচের ফল যাই হোক, এবারও গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার হতাশা সঙ্গী হবে ঘরোয়া লিগের চ্যাম্পিয়নদের। আগের দুই ম্যাচ থেকে ১ পয়েন্ট পেয়েছিল দ্রাগো মামিচের দল।

বৃহস্পতিবার প্রথমার্ধের যোগ করা সময়ে মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল ধরে আক্রমণে ঢুকেন স্টেওয়ার্ট কর্নেলুইস এজেকিয়েল। প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে কাটিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন সেন্ট ভিনসেন্টের এই ফরোয়ার্ড।

৬৯তম মিনিটে সমতায় ভালো একটি সুযোগ নষ্ট হয় আবাহনীর সঙ্গে আগের ম্যাচে ড্র করে আসা এফসি পচেয়নের। প্রথম শট ডিফেন্ডারের গায়ে লাগার পর জি কেওং দিউকের ফিরতি জোরালো শটও ফেরে গোলরক্ষকের গায়ে লেগে। একটু পর প্রতিআক্রমণ থেকে গোলরক্ষককে একা পেয়েও ব্যবধান দ্বিগুণ করতে পারেননি টিসি স্পোর্টসের ইব্রাহিম হুসাইন।

৭৬তম মিনিটে সমতায় ফেরে পচেয়ন। বক্সের মধ্যে মোহামেদ আজম জাং ইয়ং ইককে ফাউল করলে পেনাল্টি পায় দক্ষিণ কোরিয়ার দলটি। কো জি মানের স্পট কিক পোস্টে লেগে ফেরার পর ফিরতি শটে লক্ষ্যভেদ করেন পার্ক জুং সো। এ গোলেই শেষ পর্যন্ত আবাহনীকে ছিটকে দিয়ে সেরা চার নিশ্চিত করে পচেয়ন।