আগুয়েরোর জোড়া গোলে সিটির রোমাঞ্চকর জয়

রোমাঞ্চকর এক ফুটবল ম্যাচের সাক্ষী হলো ইতিহাদ স্টেডিয়াম। যে লড়াইয়ে প্রথমে এগিয়ে যাওয়া ম্যানচেস্টার সিটি পরে দু-দুবার পিছিয়ে পড়ে আর প্রতিবারই দলকে পথ দেখান সের্হিও আগুয়েরো। আর্জেন্টিনার এই স্ট্রাইকারের জোড়া গোলে লড়াইয়ে ফেরার পর শেষে জয়ের হাসিতে মাঠ ছাড়ে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2017, 09:54 PM
Updated : 21 Feb 2017, 10:51 PM

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে ইংলিশ ক্লাবটি ৫-৩ গোলে হারায় মোনাকোকে।

রাহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে যাওয়া সিটির অন্য দুই গোলদাতা জন স্টোনস ও লেরয় সানে। মোনাকোর পক্ষে জোড়া গোল করেন রাদামেল ফালকাও, একটি গোল করেন কিলিয়ান বাপে।

ঘরের মাঠে ২৬তম মিনিটে এগিয়ে যায় সিটি। বাঁ-দিক থেকে সানের গোলমুখে বাড়ানো বল টোকা দিয়ে জালে পাঠান ইংলিশ মিডফিল্ডার স্টার্লিং।

ছয় মিনিট পরেই ঝাঁপিয়ে হেড করে দলকে সমতায় ফেরান ফালকাও। আর ৪০তম মিনিটে ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান বাপের জোরালো কোনাকুনি শটে এগিয়ে যায় তারা। দুটি গোলেই অবদান রাখেন ব্রাজিলের ডিফেন্ডার ফাবিনিয়ো।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন ফালকাও; কিন্তু স্পটকিকে লক্ষ্যভেদে ব্যর্থ হন। এর আট মিনিট পরেই স্টার্লিংয়ের পাস পেয়ে দলকে সমতায় ফেরান আগুয়েরো।

স্পটকিকে ব্যর্থ কলম্বিয়ার স্ট্রাইকার ফালকাও ৬১তম মিনিটে ১২ গজ দূর থেকে দারুণ এক চিপ শটে ফের দলকে এগিয়ে দেন। ইতিহাদের নাটকীয়তার তখনও ঢের বাকি।

৭১তম মিনিটে দাভিদ সিলভার দারুণ কর্নারে ভলি করে স্কোরলাইনে ফের সমতা টানেন আগুয়েরো। এবারের চ্যাম্পিয়ন্স লিগে আগুয়েরোর এটি অষ্টম গোল।

শেষ দিকে পাঁচ মিনিটের ব্যবধানে আরও দুবার বল জালে পাঠিয়ে অসাধারণ এক জয় নিশ্চিত করে গুয়ার্দিওলার দল। ৭৭তম মিনিটে স্টোন্সের দলকে এগিয়ে দেওয়া গোলের পর পঞ্চম গোলটি করেন জার্মান মিডফিল্ডার সানে।

অবশ্য এখানে হারলেও প্রতিপক্ষের মাঠে তিন গোল করার সুবিধা নিয়ে বাড়ি ফিরছে ফরাসি দলটি। দুই লেগের লড়াইয়ে যা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

দিনের অন্য ম্যাচে গতবারের রানার্সআপ আতলেতিকো মাদ্রিদ ৪-২ গোলে জার্মানির বেয়ার লেভারকুসেনকে হারিয়েছে।