এনরিকের উপর আস্থা হারায়নি বার্সা: ইনিয়েস্তা

সাম্প্রতিক সময়ে দলের হতাশাজনক পারফরম্যান্সে কড়া সমালোচনার মুখে পড়েছেন লুইস এনরিকে। তবে বার্সেলোনার খেলোয়াড়েরা কোচের উপর থেকে আস্থা হারায়নি বলে জানিয়েছেন দলটির অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2017, 10:44 AM
Updated : 20 Feb 2017, 10:44 AM

গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির মাঠে ৪-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় পড়ে গেছে বার্সেলোনা। তবে এমন কোণঠাসা অবস্থায় থেকেও ঘুরে দাঁড়ানোর ব্যাপারেও আত্মবিশ্বাসী এই তারকা মিডফিল্ডার।

লা লিগায় অবশ্য জয়ের ধারাতেই আছে বার্সেলোনা। তবে পুঁচকে লেগানেসের বিপক্ষেও আশানুরূপ খেলা দেখাতে পারেনি স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

রোববার নিজেদের মাঠ কাম্প নউতে লা লিগার এই ম্যাচে ২-১ গোলের জয় পেলেও বেগ পেতে হয়েছে কাতালুনিয়ার দলটিকে। পয়েন্ট হারাতে বসা ম্যাচের নির্ধারিত সময়ের শেষ মিনিটে গোল করে তিন পয়েন্ট নিশ্চিত করেন লিওনেল মেসি। দলের প্রথম গোলটিও করেন আর্জেন্টিনা অধিনায়ক।

বার্সেলোনার এমন পারফরম্যান্সে সব সমালোচনার তীর এখন এনরিকের দিকে। স্থানীয় গণমাধ্যমের খবর, কিছু কিছু বিষয়ে কোচের সিদ্ধান্তে নাকি অসন্তুষ্ট খেলোয়াড়েরা। তবে এটাকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন ইনিয়েস্তা।

"আমরা নিজেদের উপর বা কোচের উপর আস্থা হারায়নি। আমি মনে করি, আমরা একটি বাজে পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি।"

ইনিয়েস্তার দৃঢ় বিশ্বাস, সতীর্থদের হারিয়ে যাওয়া দাপুটে মনোভাব দ্রুত ফিরে আসবে এবং আগামীর চ্যালেঞ্জগুলোয় জয়ের ইতিবাচক মানসিকতা নিয়ে মাঠে নামবে তারা।

"আমরা পিছনের দিকে তাকিয়ে থাকতে পারি না। আমাদের ঘুরে দাঁড়াতে হবে এবং সব কিছুর জন্য লড়তে হবে- এই দল নিয়ে আমার কোনো সন্দেহ নেই।"

লেগানেসের বিপক্ষে পুরো তিন পয়েন্ট পাওয়ায় পয়েন্ট টেবিলে সেভিয়াকে টপকে ফের দ্বিতীয় স্থানে উঠে এসেছে বার্সেলোনা। ২৩ ম্যাচ থেকে বর্তমান চ্যাম্পিয়নদের পয়েন্ট ৫১।

দুই ম্যাচ কম খেলে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৪৯।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক