'দিবালা নতুন মেসি'

পাওলো দিবালার ক্যারিয়ারের শুরু থেকেই তার প্রতিভায় মুগ্ধ মাওরিৎসিও জামপারিনি। সময়ের সঙ্গে সঙ্গে তার মুগ্ধতা আরও বেড়েছে। পালেরমোর এই সভাপতির মতে, বর্তমানের অন্যতম সেরা তারকা লিওনেল মেসির মতো হয়ে উঠতে যা যা দরকার তার সবই দিবালার আছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2017, 12:17 PM
Updated : 17 Feb 2017, 12:17 PM

আজ থেকে প্রায় পাঁচ বছর আগে তরুণ দিবালার প্রতিভায় মুগ্ধ হয়ে তাকে দলে টেনেছিলেন জামপারিনি। ওই সময়ের ১৮ বছর বয়সী উঠতি তারকাকে সের্হিও আগুয়েরোর সঙ্গে তুলনা করেছিলেন।

২০১৫ সালে পালেরমো ছেড়ে চার কোটি ইউরো ট্রান্সফার ফিতে ইউভেন্তুসে নাম লেখানো আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের মধ্যে এখন পরবর্তী মেসিকে দেখেন জামপারিনি।

ইউভেন্তুসের হয়ে প্রথম মৌসুমে অসাধারণ খেলা দিবালা দলের পক্ষে সর্বোচ্চ গোল করেন। চলতি মৌসুমের শুরুতে চোটের কারণে লম্বা সময় বাইরে থাকার পর ফিরে এসে এখনও পুরনো ছন্দ ফিরে পাননি। ফলে সমালোচনার মুখেও পড়েছেন। তবে তাতে ২৩ বছর বয়সী দিবালার যোগ্যতায় জামপারিনি বিশ্বাস হারাননি এতটুকু।

"যে মেসির সমালোচনা করে সে পাগল। আমরা নতুন মেসির বিষয়ে কথা বলছি। সে মেসির মতো খেলোয়াড় হয়ে উঠবে এবং সে এখনই ওই মানের।"

"ওকে, গত মৌসুমের মতো সে এত বেশি গোল করছে না। কিন্তু আমি যখনই দেখি সবসময়ই সে ইউভেন্তুসের ম্যাচ সেরা খেলোয়াড়। সে এমন ধরনের অ্যাটাকার যে দলের জন্য খেলে এবং অন্যদের গোল করার সুযোগ করে দেয়।"

"আমি বলব, তার মূল্য ১৪ কোটি কিংবা ১৫ কোটি ইউরো। যেমন বলেছি, সে নতুন মেসি। আমি আগে থেকেই বলছি, পালেরমোতে আসার সময় থেকেই তার তারকা হয়ে ওঠাটা নির্ধারিত।"