নাপোলিকে নিয়ে সতর্ক রিয়াল

সান্তিয়াগো বের্নাবেউতে হারলেও চ্যাম্পিয়ন্স লিগের সেরা আটে ওঠার সুযোগ আছে নাপোলির সামনে। ফিরতি লেগে নিজেদের মাঠে ২-০ গোলে জিতলেই হবে তাদের। রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান তাই নাপোলিকে নিয়ে সতর্ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2017, 12:31 PM
Updated : 16 Feb 2017, 12:35 PM

গত বুধবার রাতে নিজেদের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে নাপোলিকে ৩-১ ব্যবধানে হারায় রিয়াল। লরেন্সো ইনসিনিয়ের গোলে পিছিয়ে পড়ার পর করিম বেনজেমা, টনি ক্রুস ও কাসেমিরোর হাত ধরে জেতে জিদানের দল।

ম্যাচ শেষে ৭ মার্চের ফিরতি লেগ নিয়ে সতর্ক থাকার কথা জানান জিদান। দুই দলের সামনেই সেরা আটে যাওয়ার সুযোগ আছে বলে মনে করেন তিনি।

“এটা এখনও পঞ্চাশ-পঞ্চাশ। ফিরতি লেগে তারা (আমাদের জন্য সবকিছু) কঠিন করে তুলবে। আমি চাইব গোল না খেতে। (৩-১ গোলের জয়) ভালো ফল কিন্তু এটা চূড়ান্ত নয়; সেরা আটের ভাগ্য নিষ্পত্তির জন্য যথেষ্ঠও নয়।”

অষ্টম মিনিটে রিয়ালের পিছিয়ে পড়া গোলটি মেনে নিতে পারছেন না জিদান।

“এটাই ফুটবল। এটা খুব পীড়াদায়ক যে, শুরু থেকে আমরা দাপটের সঙ্গে ভালো খেলছি কিন্তু তারা গেলো এবং গোল করল! কিন্তু শেষ পর্যন্ত আমরা সরাসরি গোল করেছি এবং ম্যাচে ফিরেছি।”

গোল না পাওয়ায় গত কিছুদিন ধরে সমালোচকদের তোপের মুখে থাকা বেনজেমার হাত ধরে সমতায় ফেরে রিয়াল। স্বদেশি এই ফরোয়ার্ডকে আলাদাভাবে প্রশংসা করতে ভোলেননি জিদান।

“বেনজেমা দলের গুরুত্বপূর্ণ সময়ে তার ব্যক্তিত্ব দেখিয়েছে; সে জানে সম্ভাব্য কিভাবে সেরা উপায়ে উত্তরটা দিতে হয়-এবং গোল করে সেটা দিয়েছে। সে আরও গোল পেলে আমি খুশি হতাম, কেননা সে সুযোগ পেয়েছিল। যখন সে এভাবে মুভ করে, তখন সে প্রতিপক্ষের জন্য ভয়ঙ্কর।” 

সেরা একাদশে ফেরা হামেস রদ্রিগেসেরও প্রশংসা করতে ভোলেননি জিদান, “হামেস আমাদের খেলোয়াড় এবং এ কারণেই তাকে খেলিয়েছি। সে খুব ভালো করেছে। নিজের খেলা দিয়ে সে আমাদের শান্ত রাখতে সাহায্য করেছে, বিশেষ করে প্রথমার্ধে। আমি তার খেলা নিয়ে খুশি। সবার খেলা নিয়েই খুশি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক