মেসির কড়া সমালোচনায় সাবেকরা

পিএসজির মাঠে বার্সেলোনার বিধ্বস্ত হওয়ার রাতে নিজের ছায়া হয়েছিলেন লিওনেল মেসি। পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের এমন বিবর্ণ পারফরম্যান্সের কড়া সমালোচনা করেছেন সাবেক দুই তারকা রিও ফার্ডিনান্ড ও স্টিভেন জেরার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2017, 12:53 PM
Updated : 15 Feb 2017, 01:10 PM

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ৪-০ গোলে উড়ে যায় বার্সেলোনা। মঙ্গলবার রাতে প্যারিসে হওয়া এই ম্যাচে অনেকের মতে বর্তমানের বিশ্বসেরা তারকা মেসিকে  খুঁজেই পাওয়া যায়নি।

ফরাসি চ্যাম্পিয়নদের দারুণ জয়ে জোড়া গোল করেন আনহেল দি মারিয়া। একটি করে গোল করেন ইউলিয়ান ড্রাক্সলার ও এদিনসন কাভানি।

দলের প্রয়োজনীয় মুহূর্তে মেসির বাজে পারফরম্যান্সের সমালোচনা করে ফার্ডিনান্ড বলেন, "মাঠে তার পারফরম্যান্স ছিল খারাপ। সারা রাত (ম্যাচে) সে ছিল ধীর গতির। তাকে বিমর্ষ দেখাচ্ছিল, কোনো পরিকল্পনাই যেন করতে পারছিল না। তবে সেও তো মানুষ।"  

আর্জেন্টিনার অধিনায়কের সমালোচনায় লিভারপুলের সাবেক তারকা মিডফিল্ডার জেরার্ড বলেন, "সে কোনো প্রচেষ্টাই করেনি। পুরো ম্যাচে সে কিছুই করেনি।"

ফ্রান্সের দলটিকে পেছনে ফেলে সেরা আটে উঠতে হলে স্প্যানিশ চ্যাম্পিয়নদের গড়তে হবে ইতিহাস। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এর আগে নকআউট পর্বে প্রথম লেগের চার গোলের ঘাটতি দ্বিতীয় লেগে কেউ পুষিয়ে নিতে পারেনি। বার্সেলোনার মাঠ কাম্প নউয়ে আগামী ৮ মার্চে হবে ফিরতি পর্ব।