'পিএসজির বিপক্ষে বার্সা ফেভারিট নয়'

সাম্প্রতিক পারফরম্যান্স ও মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানের বিচারে পিএসজির বিপক্ষে বার্সেলোনাকে ফেভারিট মানছেন অনেকে। তবে চ্যাম্পিয়ন্স লিগ শেষ ষোলোয় হতে যাওয়া ম্যাচে নিজেদের ফেভারিট মানতে নারাজ লুকাস দিনিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2017, 11:10 AM
Updated : 13 Feb 2017, 11:10 AM

বার্সেলোনার এই লেফট-ব্যাকের মতে, পিএসজিকে হারাতে হলে তাদেরকে অবশ্যই নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে হবে। কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ের প্রথম লেগে মঙ্গলবার পিএসজির মাঠে খেলতে যাবে বার্সেলোনা।

গত কয়েক বছরে ফ্রান্সের দলটির বিপক্ষে দারুণ সফল বার্সেলোনা। ২০১৩ থেকে মোট ছয়বারের মুখোমুখি লড়াইয়ে তিনবার জিতেছে কাতালান ক্লাবটি। ২০১২-১৩ ও ২০১৪-১৫ মৌসুমে কোয়ার্টার-ফাইনালে পিএসজিকে ছিটকে শেষ চারে যায় লিওনেল মেসিরা। এর মধ্যে প্যারিসের ক্লাবটির জয় মাত্র একটি, ২০১৪-১৫ মৌসুমে গ্রুপ পর্বে ঘরের মাঠে ৩-২ গোলে জিতেছিল তারা।

মুখোমুখি লড়াইয়ের একপেশে পরিসংখ্যান এবং দলে বিশ্বসেরা 'এমএসএন' আক্রমণত্রয়ী থাকা সত্ত্বেও নিজেদের এগিয়ে রাখছেন না দিনিয়ে।

"তাদের নতুন একজন কোচ আছে, তিনি অনেক কিছুর পরিবর্তন করেছেন। আমরা ফেভারিট কিনা, আমি জানি না। আমাদেরকে নিজেদের যোগ্যতার প্রমাণ দিতে হবে, যেমনটা আমরা সবসময় করি। দুটি ম্যাচ জেতারই চেষ্টা করব আমরা।"

গত বছরের জুলাইয়ে পিএসজি ছেড়ে কাম্প নউয়ে যোগ দেন দিনিয়ে। ওখানে দুই বছরে আটটি শিরোপা জেতা ২৩ বছর বয়সী এই ডিফেন্ডার এবারই প্রথম পুরনো ঠিকানায় ফিরছেন; তবে এবার শত্রুর ভূমিকায়।