রোনালদোদের সমালোচনায় জিদান

লা লিগার তলানির দল ওসাসুনার মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফিরলেও শিষ্যদের খেলার সমালোচনা করেছেন জিনেদিন জিদান। ক্রিস্তিয়ানো রোনালদো-করিম বেনজেমারা মনোযোগ হারানোয় ওসাসুনা ভুগিয়েছে বলে মনে করেন রিয়াল মাদ্রিদের কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2017, 10:44 AM
Updated : 12 Feb 2017, 01:04 PM

ওসাসুনার মাঠে শনিবার রাতে রোনালদোর গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর ম্যাচে সমতা টানেন সের্হিও লেওন। দ্বিতীয়ার্ধে ইসকো ও লুকাস ভাসকেসের গোলে জয় নিশ্চিত হয় লিগের সফলতম ক্লাবটির। ম্যাচ জুড়ে দারুণ সব সেভ করে দলকে তিন পয়েন্ট এনে দিতে বড় অবদান কেইলর নাভাসের।

দিনের অন্য ম্যাচে আলাভেসকে হারিয়ে শীর্ষে উঠেছিল বার্সেলোনা। কয়েক ঘণ্টার ব্যবধানে ওসাসুনার বিপক্ষে এই জয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করে রিয়াল। পুরো ৩ পয়েন্ট মিললেও শিষ্যদের পারফরম্যান্সে সন্তুষ্ট নন জিদান।

ম্যাচ শেষে তিনি বলেন, "প্রতি সপ্তাহের শেষে লা লিগার সব ম্যাচেই চাপ থাকে। আমরা জানতাম, এ ম্যাচে আমরা ভুগব। কিন্তু আমরা ৩ পয়েন্ট পেয়েছি এবং এটা নিয়ে খুশি। শীর্ষে এবং তলানিতে থাকা দুটি দলের মধ্যে আসলে খুব বেশি পার্থক্য নেই।”

জিদানের মতে, ম্যাচে সবচেয়ে বাজে বিষয় হচ্ছে আপনার গোল করার ১০ মিনিট পর প্রতিপক্ষের সমতা টানা।

"এটা হতে পারে এবং এটাই হয়েছে। আমাদের মনোযোগে ঘাটতি ছিল। আমরা ২-০ করতে পারতাম এবং ম্যাচটা শেষ করে দিতে পারতাম।”

সামনের দিনগুলোতে শিষ্যদের মনোযোগ না হারানোর পরামর্শ দিয়েছেন জিদান।

“আমরা জানি, আমরা নির্ভার হতে পারি না। আমাদের অবশ্যই এই পথে এগিয়ে যেতে হবে। শেষ পর্যন্ত কঠিন লড়াই করতে হবে। ৩ পয়েন্ট পেতে হলে অবশ্যই আমাদের সবগুলো সুযোগ নিতে হবে।”

২০ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৪৯। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা, দুই ম্যাচ বেশি খেলেছে তারা।