সানচেসের জোড়া গোলে জয়ে ফিরল আর্সেনাল

টানা দুই ম্যাচে হারের ধাক্কা কাটিয়ে জয়ের পথে ফিরেছে আর্সেনাল। আলেক্সিস সানচেসের জোড়া গোলে হাল সিটিকে হারিয়েছে আর্সেন ভেঙ্গারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2017, 02:28 PM
Updated : 11 Feb 2017, 03:24 PM

ঘরের মাঠে ২-০ গোলের এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছে আর্সেনাল।

সব প্রতিযোগিতা মিলিয়ে সাত ম্যাচ অপরাজিত থাকার পর প্রিমিয়ার লিগে টানা দুই ম্যাচ হারে আর্সেনাল। ওয়াটফোর্ডের কাছে ২-১ গোলে হারের পর গত সপ্তাহে চেলসির মাঠে ৩-১ গোলে হেরেছিল ভেঙ্গারের দল।

টানা দুই ম্যাচ হারা আর্সেনালের রক্ষণভাগ শনিবার ম্যাচের শুরুতেও পরীক্ষায় পড়ে। প্রথম ১৫ মিনিটে দারুণ দুটি আক্রমণ করে সফল হয়নি হাল সিটি। প্রথমবার ছয় গজ বক্সে ফাঁকায় বল পেয়েও ব্যর্থ হন ফরোয়ার্ড নিয়াসে আর ত্রয়োদশ মিনিটে সেনেগালের এই ফরোয়ার্ডের হেড ঠেকিয়ে দেন গোলরক্ষক পেতর চেক।

গুছিয়ে ওঠা গানাররা পরের ১০ মিনিটে তিনটি ভালো সুযোগ তৈরি করে; কিন্তু সাফল্য আসেনি। সপ্তদশ মিনিটে গোল করার মতো পজিশনে বল পেয়েও শট নিতে ব্যর্থ হন সানচেস। কিছুক্ষণ পর বিনা বাধায় মেসুত ওজিলের নেওয়া ভলি হয় লক্ষ্যভ্রষ্ট।

রেফারির ভুল ও কিছুটা ভাগ্যের জোরে ৩৪তম মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। কিয়েরন গিবসের শট গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকালেও বল তার গায়ে লেগে উপরে উঠে যায়। আর ছুটে যাওয়া সানচেসের হাতে লেগে বল ভিতরে ঢুকে পড়ে।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে সমতায় ফিরতে পারতো অতিথিরা। বুক দিয়ে বল নামিয়ে জোরালো শট নেন নিয়াসে; ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন চেক।

যোগ করা সময়ে সফল স্পটকিকে ব্যবধান দ্বিগুণ করেন চিলির স্ট্রাইকার সানচেস। লুকাস পেরেসের হেড স্যাম ক্লুকাস হাত দিয়ে ঠেকালে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এ জন্যে এই ইংলিশ মিডফিল্ডারকে লাল কার্ডও দেখান রেফারি।

লিগে চলতি মৌসুমে ১৭টি গোল করে গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন সানচেস। ১ গোল কম নিয়ে দ্বিতীয় স্থানে এভারটনের স্ট্রাইকার রোমেলু লুকাকু।

এই জয়ে আর্সেনালের পয়েন্ট ২৫ ম্যাচে ৫০। এক ম্যাচ কম খেলে শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ৫৯।